ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১

খেলোয়াড় তৈরিতে পলাশ উপজেলা সোনালী অতীত ফুটবল ক্লাবের উদ্যোগ

সোনালী অতীত ফুটবল একাডেমি গড়ার সিদ্ধান্ত

প্রকাশিত: ২১:৪৫, ২৪ সেপ্টেম্বর ২০২৪

সোনালী অতীত ফুটবল একাডেমি গড়ার সিদ্ধান্ত

ফুটবল একাডেমি গড়ার সিদ্ধান্ত নিচ্ছেন পলাশ উপজেলা সোনালী অতীত ফুটবল ক্লােবের সদস্যরা

গত ২০ সেপ্টেম্বর নরসিংদীর ঘোড়াশালের পলাশে পলাশ শিল্পাঞ্চল কলেজের হলরুমে পলাশ উপজেলা সোনালী অতীত ফুটবল ক্লাবের একটি জরুরি সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ক্লাবের সভাপতি ফারুক হোসেন। সঞ্চালনা করেন ক্লাবটির সাধারণ সম্পাদক এনএ সিদ্দিকী সম্রাট। 

সভায় মোট পাঁচটি সিদ্ধান্ত নেওয়া হয়। এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্তটি হচ্ছে পলাশ উপজেলা সোনালী অতীত ফুটবল ক্লাবের সার্বিক ব্যবস্থাপনায় “সোনালী অতীত ফুটবল একাডেমি” নামে ফুটবল প্রশিক্ষণ কেন্দ্র চালু করা হবে। এই একাডেমির মাধ্যমে তৃণমুল পর্যায়ে বয়সভিত্তিক ফুটবলারদের প্রশিক্ষণ দেওয়া হবে। 

এই ফুটবল একারেডমির প্রশিক্ষণ পরিচালনার জন্য সংগ্রাম চন্দকে  আহবায়ক করে একটি উপ-কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির অন্যান্য সদস্যরা হলেন কামাল হোসেন, নুরুজ্জামান শফিক, জিয়াউল হক রাসেল, শিহাব উদ্দিন ও জাকির হোসেন।
সভায় উপস্থিত সবার মতামতের ভিত্তিতে যে বাকি চারটি সিদ্ধান্ত গৃহীত হয়, সেগুলোর একটি হচ্ছে : এখন থেকে সংগঠনের নাম হবে "সোনালী অতীত ফুটবল ক্লাব, পলাশ।” 

উল্লেখ্য, নরসিংদীর ঘোড়াশালের ওয়াপদা গেটে “পলাশ উপজেলা সোনালী অতীত ফুটবল ক্লাব” প্রতিষ্ঠিত হয় ২০২৩ সালের ১৭ জুন। এই ক্লাবের স্লোগান হচ্ছে- “ক্রীড়াই শক্তি, ঐক্যের ভিত্তি।” এটি একটি অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও অসাম্প্রদায়িক মনোভাবাপন্ন ক্রীড়া সংগঠন। 

সংগঠনটির লক্ষ্য ও উদ্দেশ্য হলো পলাশ উপজেলার সব সাবেক ফুটবলার ও ফুটবলের সঙ্গে সম্পৃক্ত ক্রীড়া সংগঠক ও ক্রীড়ামোদী ব্যক্তিদের একত্রিত করে ক্রীড়া উন্নয়নের জন্য নানাবিধ কার্যক্রম পরিচালনা করা, নব প্রজন্মকে ফুটবল খেলায় উৎসাহিত করা, প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা, ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা, দেশের অন্যান্য স্থানে অবস্থিত সোনালী অতীত ফুটবল ক্লাবগুলোর সঙ্গে যোগাযোগ বজায় রাখা, দেশের বিভিন্ন জায়গায় অনুষ্ঠিত সোনালী অতীত ফুটবল টুর্নামেন্টে অংশগ্রহণ করা, ফুটবলের হারানো গৌরবকে পুনরুদ্ধারে সচেষ্ট থাকা এবং বিভিন্ন সামাজিক কল্যাণমূলক কাজে অংশগ্রহণ করা। 

ইতোমধ্যেই সংগঠনটির লিখিত গঠনতন্ত্র, মনোগ্রাম, বিশেষ টি-শার্ট এবং দুই ধরনের জার্সি তৈরি করা হয়েছে। খেলেছে একাধিক প্রীতি ম্যাচ। এই ক্লাবের পাঁচ ধরনের সদস্য আছে ক্লাবটির-পৃষ্ঠপোষক সদস্য, আজীবন সদস্য, প্রতিষ্ঠাতা সদস্য, সাধারণ সদস্য এবং প্রবাসী সদস্য। 
 

রুমেল/শহিদ

×