ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সাফ অনুর্ধ-১৭ চ্যাম্পিয়নশিপ

প্রথম শিরোপার সন্ধানে কাল ভুটান যাচ্ছে বাংলাদেশ

প্রকাশিত: ২০:৩২, ১৭ সেপ্টেম্বর ২০২৪; আপডেট: ২০:৫১, ১৭ সেপ্টেম্বর ২০২৪

প্রথম শিরোপার সন্ধানে কাল ভুটান যাচ্ছে বাংলাদেশ

বাফুফেতে সংবাদ সম্মেলনে অধিনায়ক ফয়সাল (বায়ে) ও কোচ টিটু

কদিন আগেই নেপালের মাটি থেকে প্রথমবারের মতো সাফ অনুর্ধ-২০ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতে দেশে ফিরেছে বাংলাদেশ অনুর্ধ-২০ জাতীয় ফুটবল দল। এবার তাদের চেয়েও জুনিয়র আরেকটি দলের চ্যালেঞ্জ, সেটা সাফ অনুর্ধ-১৭ চ্যাম্পিয়নশিপের শিরোপা প্রথমবারের মতো জেতা। যেটা অনুষ্ঠিত হবে ভুটানের থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে। 

বাংলাদেশ পড়েছে এ-গ্রুপে। এই গ্রুপের বাকি দুটি দল হচ্ছে ভারত ও মালদ্বীপ। ভারতের বিপক্ষে ২০ ও মালদ্বীপের বিপক্ষে ২২ সেপ্টেম্বর খেলবে লাল-সবুজ বাহিনী। বি-গ্রুপে আছে স্বাগতিক ভুটান, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা। প্রতি গ্রুপ থেকে শীর্ষ দুই পয়েন্টধারী দল সেমিফাইনাল খেলবে। নিজেদের গ্রুপে একটি দল কম থাকায় বাংলাদেশ কেবল একটি ম্যাচে জিতলেই তাদের শেষ চারে খেলাটা মোটামুটি নিশ্চিত।


বাংলাদেশ দলের স্কোয়াড (ছবি : বাফুফের ফেসবুক থেকে)


এই টুর্নামেন্টে অংশগ্রহণ উপলক্ষে আজ মঙ্গলবার বাফুফে ভবনে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে বাংলাদেশ কোচ সাইফুল বারী টিটু তার দলের নাম ঘোষণার পাশাপাশি চ্যাম্পিয়ন হবার আশাবাদ ব্যক্ত করেন। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হুদা ফয়সাল ও ম্যানেজার কামরুল হাসান হিলটন। বাংলাদেশ দল কাল বুধবার সকাল ৯টা ১০ মিনিটে বিমানযোগে ভুটানের উদ্দেশ্যে যাত্রা করবে।

বাংলাদেশ স্কোয়াড : গোলরক্ষক : নাহিদুল ইসলাম, আলিফ রহমান ইমতিয়াজ, ইসমাইল হোসেন রাকিব; রক্ষণভাগ : আশিকুর রহমান, ইকরামুল ইসলাম, আব্দুল রিয়াদ ফাহিম, কলিউর রহমান আনোয়ার, সিয়াম অমিত, শেখ সংগ্রাম, সানি দাস; মধ্যমাঠ : মিঠু চৌধুরী, কামাল মৃধা, নাজমুল হুদা ফয়সাল (অধিনায়ক), আকাশ আহমেদ, শফিক রহমান, মাহেদী হাসান, মো. রিপন, জয় আহমেদ, মুর্শেদ আলী; আক্রমণভাগ : মো. মানিক, রিফাত কাজী, অপু রহমান, সুই মং সিং মারমা। হেড কোচ : সাইফুল বারী টিটু। 
 

রুমেল/শহিদ

×