ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

রুনিকে ছাড়িয়ে হালান্ডের নতুন ইতিহাস 

প্রকাশিত: ১৩:০৭, ১৫ সেপ্টেম্বর ২০২৪

রুনিকে ছাড়িয়ে হালান্ডের নতুন ইতিহাস 

ব্রেন্টফোর্ডের বিপক্ষে জোড়া গোল করেন হালান্ড ইপিএলের ইতিহাসে প্রথম চার ম্যাচে ৯ গোলের নজীর এখন হালান্ডের

জয়ের ধারাবাহিকতা ধরে রেখেছে ম্যানচেস্টার সিটি। শনিবার (১৪ সেপ্টেম্বর) ব্রেন্টফোর্ডের কাছে ম্যাচ শুরুর প্রথম মিনিটেই গোল হজম করে ফেলা ম্যানচেস্টার সিটি শেষ পর্যন্ত আর্লিং হালান্ডের জোড়া গোলের সৌজন্যে ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছেড়েছে।

ইত্তিহাদ স্টেডিয়ামে এদিন ম্যাচের শুরুতেই ধাক্কা খায় ম্যানচেস্টার সিটি। স্বাগতিক সমর্থকদের হতাশায় ডুবিয়ে ১ম মিনিটেই ম্যানসিটির জালে বল জড়ান ব্রেন্টফোর্ডের উইসা। কিছু বুঝে উঠার আগেই গোল হজম করে রীতিমতো স্তব্ধ হয়ে পড়ে ম্যানচেস্টারের পুরো গ্যালারি।

তবে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি অবশ্য ম্যাচে ফিরতে খুব বেশি সময় নেয়নি। আরও সুস্পষ্ট করে বললে পেপ গারদিওলার দলকে খুব দ্রুতই স্বরূপে ফেরানোর দায়িত্ব নেন ইনফর্ম আর্লিং হালান্ড। ম্যাচের ১৯মিনিটে প্রথম গোল করে দলকে সমতায় ফেরানোর পর ৩২ মিনিটে সিটিজেনদের হয়ে দ্বিতীয় গোলটি করেন এই নরওয়েজিয়ান স্ট্রাইকার।আর তাতেই নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেলেন আর্লিং হালান্ড। ইংলিশ প্রিমিয়ার লিগের প্রথম চার ম্যাচে তার গোলসংখ্যা দাঁড়াল ৯। লিগের এ এযাবৎকালের ইতিহাসে যা সর্বোচ্চ গোলের নজীর। 

এর আগে ৮ গোল করে এই রেকর্ড নিজের করে রেখেছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের ইংলিশ কিংবদন্তি ওয়েন রুনি। ২০১১-১২ মৌসুমে এই কীর্তি গড়েছিলেন তিনি। এবার তাকে ছাড়িয়ে গেলেন হালান্ড। 

মোস্তফা/ এসআর

×