ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

ম্যানইউর স্বস্তির জয়

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৪৪, ১৫ সেপ্টেম্বর ২০২৪

ম্যানইউর স্বস্তির জয়

গোলের উচ্ছ্বাস ম্যানচেস্টার ইউনাইটেডের ফুটবলারদের

টানা দুই ম্যাচে পরাজয়ের পর জয়ে ফিরল ম্যানচেস্টার ইউনাইটেড। আন্তর্জাতিক বিরতির পর শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে রেড ডেভিলরা ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে সাউদাম্পটনকে। এর ফলে চার ম্যাচ থেকে দুই জয়ের সৌজন্যে ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ৭ নম্বরে অবস্থান করছে এরিক টেন হ্যাগের দল। 
ইংলিশ প্রিমিয়ার লিগে শুক্রবার নিজেদের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেডকে আতিথ্য দেয় সাউদাম্পটন। ঘরের মাঠে শুরু থেকে বেশ ভালোভাবেই খেলতে থাকে স্বাগতিক দল। ম্যাচের ৩৩ মিনিটে অবশ্য পেনাল্টি পেয়েছিল সাউদাম্পটন। কিন্তু দুর্ভাগ্য তাদের। পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হয় ক্যামেরন আর্চার।

দুর্দান্ত সেভ করে সাউদাম্পটনকে হতাশ করেন ম্যানচেস্টার ইউনাইটেডের গোলরক্ষক আন্দ্রে ওনানা। সেইসঙ্গে ২০২১ সালের পর এই প্রথম কোনো গোলরক্ষক হিসেবে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে পেনাল্টি রুখে দেন এই ক্যামেরুনিয়ান। তার আগে ২০২১ সালের নভেম্বরে শেষ কোনো গোলরক্ষক হিসেবে এই কীর্তি গড়েছিলেন ডেভিড ডি গিয়া। 
তবে ম্যাচের ৩৫ মিনিটেই গোল করে ম্যানচেস্টার ইউনাইটেডকে এগিয়ে দেন মাথিস ডি লিট। ব্রুনো ফার্নান্দেজের অ্যাসিস্ট থেকে রেড ডেভিলদের হয়ে প্রথম গোল করেন তিনি। ম্যাচের ৪১ মিনিটে গোল ব্যবধান দ্বিগুণ করেন ম্যানচেস্টার ইউনাইটেডের ইংলিশ স্ট্রাইকার মার্কাস রাশফোর্ড। ফলে ২ গোলের লিড নিয়েই বিরতিতে যায় টেন হ্যাগের দল।

ম্যাচের ৭৯ মিনিটে জ্যাক স্টিফেন্স লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় স্বাগতিক শিবির। তবে নির্ধারিত সময়ে অবশ্য সেই সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় ম্যানইউ। কিন্তু ম্যাচের যোগ করা সময়ে (৯০+৬) ডিয়োগো দালতের অ্যাসিস্ট থেকে সাউদাম্পটনের জালে শেষ পেরেকটি ঠুকে দেন আলেজান্দ্রো গারাঞ্চো। আর তাতেই তিন গোল করে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে এরিক টেন হ্যাগের শিষ্যরা।

×