ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

সাফ অনুর্ধ-২০ চ্যাম্পিয়নশিপ

ভারতকে কাঁদিয়ে ফাইনালে বাংলাদেশ

প্রকাশিত: ১৮:৩৪, ২৬ আগস্ট ২০২৪; আপডেট: ১৮:৩৫, ২৬ আগস্ট ২০২৪

ভারতকে কাঁদিয়ে ফাইনালে বাংলাদেশ

ম্যাচে গোল করে এগিয়ে গিয়েও সেটা পরে ধরে রাখতে পারেনি বাংলাদেশ

সাফ অনুর্ধ-২০ চ্যাম্পিযনশিপের ফাইনালে উঠেছে বাংলাদেশ। আজ সোমবার নেপালের ললিতপুরের আনফা কমপ্লেক্সে অনুষ্ঠিত তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সেমিফাইনালে তারা টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়েছে ভারতকে। নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষে স্কোরলাইন ছিল ১-১। নিয়ম অনুযায়ী ৯০ মিনিটের খেলা শেষে অতিরিক্ত সময়ের খেলা না হয়ে সরাসরি টাইব্রেকার অনুষ্ঠিত হয়। আগামী ২৮ আগস্ট ফাইনালে স্বাগতিক নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। রবিবার প্রথম সেমিফাইনালে নেপাল টাইব্রেকারে ৪-১ (১-১) গোলে ভুটানকে হারায়।

আজ সেমিতে টাইব্রেকারে বদলি গোলরক্ষক মোহাম্মদ আসিফের নৈপুণ্যেই বাজিমাত করে লাল-সবুজ বাহিনী। তিনি দুটো শট ঠেকান। (থাংলালসন ও আকাশ তিরকের শট)। টাইব্রেকারে ভারতের প্রামভির, গমসার ও মনজিত এবং বাংলাদেশের পিয়াস আহমেদ নোভা, মইনুল ইসলাম, শাকিল আহাদ তপু ও আশরাফুল হক গোল করেন। 

খেলায় ৩৫ মিনিটে আসাদুল মোল্লার গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ৭৫ মিনিটে ভারত সমতায় ফেরে রিকি মিতির গোলে। একটু পরেই বাংলাদেশ গোলরক্ষক মেহেদী হাসান শ্রাবণের জায়গায় বদলি হিসেবে নামেন আসিফ। শেষ পর্যন্ত তিনিই জেতান বাংলাদেশকে। এ নিয়ে এই আসরে বাংলাদেশ চতুর্থবারের মতো ফাইনালে উঠলো। 

এর আগে তারা ২০১৭, ২০১৯ ও ২০২২ সালে তিনবার ফাইনালে উঠে তিনবারই হেরেছিল। প্রথমবার নেপাল, পরের দুবার ভারতের কাছে। এবার ফাইনালে আবারও নেপালকে মোকাবেলা করতে হবে তাদের। 

এবারের আসরে বাংলাদেশ গ্রুপ পর্বে শ্রীলঙ্কাকে ২-০ গোলে হারালেও নেপালের কাছে ২-১ গোলে হেরে গ্রুপ রানার্সআপ হয়।

 

রুমেল///শহিদ

×