ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

ম্যানচেস্টার ইউনাইটেডের দুঃখ অতিরিক্ত সময়ের গোল!

প্রকাশিত: ২১:২৮, ২৪ আগস্ট ২০২৪

ম্যানচেস্টার ইউনাইটেডের দুঃখ অতিরিক্ত সময়ের গোল!

ব্রাইটনের কাছে অতিরিক্ত সময়ের গোলে হারের লজ্জা পায় ম্যানচেস্টার ইউনাইটেড

জয় দিয়েই ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুমের সূচনা করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু ২০২৪-২৫ মৌসুমের দ্বিতীয় রাউন্ডের ম্যাচেই পরাজয়ের লজ্জা পেল এরিক টেন হ্যাগের দল।  শনিবার বাংলাদেশ সময় সন্ধ্যায় অনুষ্ঠিত ম্যাচে নিজেদের মাঠে তুলনামূলক খর্ব শক্তির দল ব্রাইটন ২-১ গোলে হারিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে সবচেয়ে সফল ক্লাবটিকে। 

ইপিএলে দ্বিতীয় রাউন্ডের ম্যাচটির নিষ্পত্তি ঘটে অতিরিক্ত সময়ের গোলে। নিজেদের মাঠে ৩২ মিনিটে ড্যানি ওয়েলব্যাক প্রথম গোল করে ব্রাইটনকে এগিয়ে দিয়েছিলেন। তবে দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটে গোল করে রেড ডেভিলদের সমতায় ফেরান এমাদ দিয়ালো। এরপর নির্ধারিত ৯০ মিনিট পর্যন্ত কোন গোল না হলে ড্রয়ের সম্ভাবনা দেখছিল দুই দলের সমর্থকরা। 

কিন্তু অতিরিক্ত সময়ে (৯০+৫) গোল করে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারের স্বাদ উপহার দেন জোয়াও পেদ্রো। মজার ব্যাপার হলো, ২০২২-২৩ মৌসুমের পর এই নিয়ে ষষ্টবার অতিরিক্ত সময়ের গোলে হারল ম্যানচেস্টার ইউনাইটেড। এই সময়ে প্রিমিয়ার লিগের অন্য যে কোন দলের চেয়ে যা সর্বোচ্চ হারের লজ্জা। অথচ, প্রিমিয়ার লিগের ইতিহাসে প্রথম ৩০ মৌসুমে অতিরিক্ত সময়ের গোলে ম্যানচেস্টার ইউনাইটেড হেরেছিল মাত্র দুটি ম্যাচে! তাতেই প্রমাণ করে যে, এই সময়ে কতটা খারাপ সময় পার করছে রেড ডেভিলরা।

ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে সবচেয়ে সফল ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। সর্বোচ্চ ২০বারের লিগ শিরোপা জয়ের নজীর তাদের। অথচ, এই দলটাই সর্বশেষ লিগ ট্রফি উঁচিয়ে ধরেছিল ২০১২-১৩ মৌসুমে। এরপর আর প্রিমিয়ার লিগের শিরোপা জয় তো দূরের কথা ধারে কাছে থেকেও মৌসুম শেষ করতে পারেনি রেড ডেভিলরা।

ইংলিশ প্রিমিয়ার লিগে গত অর্ধযুগেরও বেশি সময় ধরে রাজত্ব করছে তাদেরই নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি। লিগে টানা চারবারের চ্যাম্পিয়নরা এবারও শুরুটা করেছে ঠিক নিজেদের মতোই।  
 

 

মোস্তফা //শহিদ

×