ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

৮৫ হাজার দর্শকের সামনে এমবাপেকে বরণ

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০১:১৯, ১৭ জুলাই ২০২৪

৮৫ হাজার দর্শকের সামনে এমবাপেকে বরণ

কিলিয়ান এমবাপে

মাদ্রিদ এখন উৎসবের নগরী। বার্লিন থেকে এক যুগ পর রেকর্ড রেকর্ড চতুর্থ শিরোপা নিয়ে ঘরে ফিরেছে ইউরোজয়ী স্পেন ফুটবল দল। সোমবার চ্যাম্পিয়ন বীরদের সংবর্ধনায় ছিল জনসমুদ্র। অন্যদিকে একদিনের ব্যবধানে সান্তিয়াগো বার্নাব্যুর ভরা গ্যালারিতে ৮৫ হাজার দর্শকের সামনে কিলিয়ান এমবাপেকে বরণ করে নিয়েছে তার নতুন ক্লাব রিয়াল মাদ্রিদ। স্টেডিয়াম ছিল কানায় কানায় পূর্ণ। বক্সগুলোও খালি ছিল না।

অন্তত একশ’ সংবাদকর্মী উপস্থিত ছিলেন এই মহাযজ্ঞে। স্টেডিয়ামের ভেতর মাঠে তৈরি করা হয়েছিল নীল রঙের মঞ্চ। তার ওপরে সারি সারি করে রাখা রিয়ালের চ্যাম্পিয়নস লিগ শিরোপা। মঞ্চে ক্লাবের সেই সাদা জার্সি পরিহিত এমবাপেকে নিজেদের খেলোয়াড় হিসেবে পরিচয় করিয়ে দেন রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। হর্ষধ্বনিতে ফেটে পড়ে গোটা গ্যালারি। ফরাসি সেনসেশনকে জড়িয়ে ধরেন গ্রেট জিনেদিন জিদান। দর্শক আসনে চশমা সরিয়ে চোখ মোছেন মা।

‘এখানে আসতে পেরে অবিশ্বাস্য লাগছে। অনেক বছর ধরেই রিয়ালে খেলার স্বপ্ন দেখেছি, আজ সেই স্বপ্ন সত্যি হলো। সুখী লাগছে। রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজকে ধন্যবাদ। তিনি প্রথম দিন থেকেই আমার ওপর আস্থা রেখেছেন। অনেক কিছুই ঘটেছে...কিন্তু ধন্যবাদ। এখানে আসার জন্য যাঁরা সাহায্য করেছেন, তাঁদেরও ধন্যবাদ। আমার পরিবারকে দেখছি (গ্যালারি দেখিয়ে) মা কাঁদছেন।’ প্রতিক্রিয়ায় বলেন এমবাপে। রিয়ালে যোগ দেওয়া যেমন এমবাপের স্বপ্ন ছিল, তেমনি মাদ্রিদের ক্লাবটিও ২০১৭ সাল থেকে ছুটছিল তাঁর পিছু।

ছয় বছর ধরে কোনোভাবেই ব্যাটে-বলে মেলাতে পারেনি দুই পক্ষ। ২০২২ সালে জুনে এমবাপের রিয়ালে যোগ দেওয়া যখন নিশ্চিত মনে হচ্ছিল, ফ্রান্সের প্রেসিডেন্টের হস্তক্ষেপে পিএসজিতে থেকে যেতে রাজি হন তিনি। শেষ পর্যন্ত গত জুনে ‘ফ্রি এজেন্ট’ হয়ে পড়া এমবাপের সঙ্গে পাঁচ বছরের চুক্তি করে রিয়াল। এবার সময়ের অন্যতমসেরা ফরোয়ার্ডকে বীরের মর্যাদায় বরণ করে নেওয়া হলো।
রীতি অনুযায়ী দর্শকদের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার আগে ক্লাব সভাপতি ফ্লোরেন্তিনো বার্নাব্যু ঘুরে দেখান এমবাপেকে। হাতে তুলে দেন ৯ নম্বর জার্সি। এমবাপের আদর্শ খোলোয়াড় ক্রিস্টিয়ানো রোনাল্ডো। তবে তার ৭ নম্বর জার্সিটি আছে ভিনিসিয়াসের দখলে। যার জন্য নাম্বার সেভেন জার্সি পাচ্ছেন না এমবাপে। তাকে খেলতে হবে ৯ নম্বর জার্সি পরেই। এরই মধ্যে রিয়ালের অফিসিয়াল স্টোরগুলোতে তার জার্সি কেনার ধুম পড়ে গেছে। তবে মাদ্রিদের জার্সিতে এখনই দেখা যাচ্ছে না এমবাপেকে।

×