ঢাকা, বাংলাদেশ   রোববার ০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

জাতীয় ফুটবলার মিথিলার অকাল মৃত্যু

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৩৬, ৯ জুলাই ২০২৪

জাতীয় ফুটবলার মিথিলার অকাল মৃত্যু

মিথিলা আক্তার

মানবজীবনের এক নির্মম ও অমোঘ নিয়তি হচ্ছে মৃত্যু। সব মৃত্যুই বেদনাদায়ক, কিন্তু অকাল মৃত্যুকে যেন কিছুতেই মেনে নেওয়া যায় না। এই যেমন মিথিলা আক্তারের অকাল মৃত্যুতে সারাদেশের ফুটবলপ্রেমীরা স্তম্ভিত, মর্মাহত। বয়সভিত্তিক দলের সাবেক এই জাতীয় নারী ফুটবলার না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন মাত্র ২৩ বছর বয়সে!
লিভারের সমস্যা এবং শ্বাসকষ্ট নিয়ে রবিবার রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জাতীয় নারী দলের ফুটবলার মিথিলা আক্তার (ইন্না লিল্লাহি ... রাজিউন)।

নারায়ণগঞ্জের এই ফুটবলার জাতীয় বয়সভিত্তিক দলে খেলেছেন শ্রীলঙ্কায় এএফসি অনূর্ধ্ব-১৪ ও ঢাকায় এএফসি অনূর্ধ্ব-১৬ টুর্নামেন্টে। ঘরোয়া ফুটবলে খেলেছেন নাসরিন স্পোর্টস একাডেমির হয়ে। এর আগে ২০১১ ও ২০১৩ লিগে খেলেছেন মোহামেডানের হয়ে। তার বয়স হয়েছিল মাত্র ২৩। মিথিলা খেলেছেন অ্যাটাকিং মিডফিল্ডার পজিশনে। দলের দরকারে ডিফেন্ডার হিসেবেও খেলতেন। মিথিলার অকাল মৃত্যুতে গভীর শোক জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।
গত মার্চ মাসে বয়সভিত্তিক সাফজয়ী আরেক নারী ফুটবলার রাজিয়া সুলতানা মাত্র ২৫ বছর বয়সে প্রসব জটিলতায় মারা গিয়েছিলেন। 
মিথিলা বাফুফের নিয়মিত নারী ক্যাম্পের খেলোয়াড় ছিলেন না। বয়সভিত্তিক দুই দলে খেললেও বাফুফের কাছে সুনির্দিষ্ট কোনো তথ্য নেই কোন্ কোন্ টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন মিথিলা। তার এই অকালপ্রয়াণে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের অনেকেই নিজেদের ফেসবুকে গভীর শোক জানিয়ে স্ট্যাটাস দিয়েছেন।

×