ঢাকা, বাংলাদেশ   সোমবার ২১ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

মুল্ডার-রাবাদা তোপে বিপর্যস্ত বাংলাদেশ

প্রকাশিত: ১২:২০, ২১ অক্টোবর ২০২৪; আপডেট: ১২:২১, ২১ অক্টোবর ২০২৪

মুল্ডার-রাবাদা তোপে বিপর্যস্ত বাংলাদেশ

এভাবেই বাংলাদেশের একের পর এক উইকেটের পতন দেখেছেন ওপেনার মাহমুদুল হাসান জয়।

মিরপুরে কোনো টেস্ট ম্যাচে টস জয় বড় একটা ফ্যাক্টর হিসেবে কাজ করে। সেই টস জিতেছেন নাজমুল হোসেন শান্ত এবং ব্যাটিং বেছে নিয়েছেন। তবে শান্ত নিজে  ৭ বলে ৭ রানে ফিরে গেছেন। টপ অর্ডার বাকি ব্যাটারদেরও বেহাল অবস্থা। দক্ষিণ আফ্রিকার দুই পেসার ভিয়ান মুল্ডার আর কাগিসো রাবাদার তোপে বিপর্যস্ত হয়েছে বাংলাদেশ। প্রথম সেশন শেষে ৬ উইকেটে তুলেছে ৬০ রান।

ব্যাটিংয়ে নেমে প্রথম থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে বাংলাদেশ। মুল্ডারের পেস তোপে সাদমান ইসলাম ০, মুমিনুল হক ৪ ও শান্ত ৭ রানে ফিরে যান।

এরপরে কাগিসো রাবাদাও তার পেস আর সুইংয়ে বাংলাদেশের ব্যাটারদের সমস্যায় ফেলেন। তিনিও সাফল্য পান। রাবাদার শিকার হয়ে মুশফিকুর রহিম ২০ বলে ১১ রানে বোল্ড হন। আর লিটন দাস ফিরে যান ১ রানে। 

একপ্রান্তে দাঁড়িয়ে দুই সিরিজ পর খেলতে নামা ডানহাতি ওপেনার মাহমুদুল হাসান জয় তার সতীর্থদের যাওয়া-আসা দেখে আরো সতর্ক হয়েছেন। তিনি ৮৬ বল খেলে ১ চার হাঁকিয়ে ১৬ রানে অপরাজিত এখনো।

মেহেদী হাসান মিরাজও সাজঘরে ফিরেছেন লাঞ্চ বিরতির ঠিক আগেই। বাঁহাতি স্পিনার কেশব মহারাজের বলে মিরাজ এলবিডব্লু হন। তিনি ২৪ বলে ৩ চারে করেন ১৩ রান।

এরপরেই লাঞ্চ বিরতি দেন আম্পায়াররা। ২৬.১ ওভার ব্যাট করে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশ করেছে মাত্র ৬০ রান। মুল্ডার ৩টি ও রাবাদা ২টি উইকেট নিয়েছেন। 

লাঞ্চ বিরতির পর মাহমুদুল হাসান জয়ের সাথে শেষ স্বীকৃত ব্যাটার হিসেবে যোগ দেবেন অভিষেক টেস্ট খেলতে নামা জাকের আলী অনিক।

মামুন/টুম্পা

×