ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১

এবার মাশরাফিকে নিয়ে শিক্ষার্থীদের আল্টিমেটাম

প্রকাশিত: ২৩:৩৫, ১৭ অক্টোবর ২০২৪; আপডেট: ২৩:৪২, ১৭ অক্টোবর ২০২৪

এবার মাশরাফিকে নিয়ে শিক্ষার্থীদের আল্টিমেটাম

জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা আওয়ামী লীগের দুইবারের সংসদ সদস্য।

পূর্ব ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার দেশে ফিরতে গিয়ে দুবাই এসে থমকে যেতে হয়েছে সাকিব আল হাসানকে। মিরপুর স্টেডিয়ামে ও ঢাকায় তার আগমন ঠেকাতে ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্ট খেলতে না দেওয়ার দাবিতে বিক্ষোভ করেছে ছাত্র-জনতার ব্যানারে কয়েকশ' মানুষ। এমনকি তিনি খেলতে নামলে "মিরপুর ব্লকেড" কর্মসূচির ঘোষণাও দেওয়া হয়েছে। এবার আরেক তারকা ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজার ব্যাপারেও আল্টিমেটাম দিয়েছেন শিক্ষার্থীরা।

সিলেটে আজ বৃহস্পতিবার শিক্ষার্থীরা বিক্ষোভ করেছেন মাশরাফির বিপক্ষে। আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সিলেট স্ট্রাইকার্স থেকে মাশরাফিকে বাদ দেওয়ার দাবি করেছেন তারা। 

আসন্ন বিপিএল আসরেও জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে দলে ভিড়িয়েছে সিলেট স্ট্রাইকার্স। তিনি গত ৫ আগস্ট পতন হওয়া আওয়ামী লীগ সরকারের সংসদ সদস্য। সংসদের হুইপও হন টানা দ্বিতীয়বার সংসদ সদস্য নির্বাচিত মাশরাফি। 

সরকার পতনের পর বিক্ষুব্ধ ছাত্র-জনতা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিশ্চুপ ভূমিকার জন্য মাশরাফির নড়াইলের বাড়িতে হামলা করে আগুন ধরিয়ে দেয়। এরপর তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলাও হয়েছে।

সাকিব দেশে ফেরার ইস্যুতে বৃহস্পতিবার মিরপুর স্টেডিয়ামের সামনে ছাত্র-জনতা বিক্ষোভ করে বিসিবি সভাপতি ফারুক আহমেদ বরাবর স্মারকলিপিও দেয়। একই সময়ে গত জুলাই-আগস্টে ছাত্র অভ্যুত্থান চলাকালীন  শিক্ষার্থীদের ওপর আক্রমণের ঘটনায় নীরব থাকায় মাশরাফির বিরুদ্ধে বিক্ষোভ হয়েছে সিলেটে। 

সিলেটের সেই বিক্ষোভে শিক্ষার্থীরা তাকে বিপিএলে সিলেট স্ট্রাইকার্স থেকে বাদ দিতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটিকে।

বৃহস্পতিবার বিকেলে সিলেট নগরীর রিকাবিবাজার জেলা স্টেডিয়ামের গেইটের সামনে ‘সিলেটের শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়। সেখানে মাশরাফি বিন মুর্তজার জার্সি ও কুশপুত্তলিকায় আগুন দেন শিক্ষার্থীরা। সেখান থেকে শিক্ষার্থীরা জানান ৭২ ঘণ্টার মধ্যে সিলেট স্ট্রাইকার্স থেকে মাশরাফিকে বাদ না দিলে আরো কঠোর কর্মসূচি দেবেন তারা এবং দলটিকেও বয়কট করা হবে সিলেটে।

মামুন/ রিয়াদ

×