ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১০ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১

সেমির স্বপ্ন বাঁচানোর লড়াইয়ে টস হেরে ব্যাটিংয়ে জ্যোতিরা

প্রকাশিত: ১৯:৪৫, ১০ অক্টোবর ২০২৪

সেমির স্বপ্ন বাঁচানোর লড়াইয়ে টস হেরে ব্যাটিংয়ে জ্যোতিরা

চলমান নারী টি২০ বিশ্বকাপে জয় দিয়ে যাত্রা শুরু করে বাংলাদেশ নারী ক্রিকেট দল। স্কটল্যান্ডকে ১৬ রানে হারালেও অবশ্য দ্বিতীয় ম্যাচে বোগে পেয়েও সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড নারী ক্রিকেট দলকে হারাতে পারেনি। ২১ রানে পরাজিত হয়েছে। আজ শারজা ক্রিকেট স্টেডিয়ামে ২০১৬ সালের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ নারী ক্রিকেট দলের বিপক্ষে সেমিফাইনালে ওঠার স্বপ্ন বাঁচাতে নেমেছে বাংলাদেশের মেয়েরা। সেই ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নামছেন নিগার সুলতানা জ্যোতিরা।

ওয়েস্ট ইন্ডিজ নারী ক্রিকেট দল প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১০ উইকেটে হেরে যায়। কিন্তু দ্বিতীয় ম্যাচে ৬ উইকেটে পরাজিত করে স্কটল্যান্ডকে। অর্থাৎ ২ ম্যাচে তারাও একটি করে জয়-পরাজয় দেখেছে। এজন্য সেমির স্বপ্ন জিইয়ে রাখার জন্য আজ জিততে হবে তাদেরও। 

বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ দুই দলেরই চলমান বিশ্বকাপে অবস্থান একই। তবে শক্তিমত্তায় অনেক এগিয়ে ক্যারিবিয় মেয়েরা। এর আগে ৩ বার তাদের বিপক্ষে টি২০ ম্যাচ খেলেছে বাংলাদেশের মেয়েরা। তিনটিতেই হেরেছে। সেই ম্যাচ তিনটি হয়েছে বিশ্বকাপ মঞ্চেই। এবার কি জিততে পা্রবে বাংলাদেশের মেয়েরা? হারলেই সেমিতে ওঠার স্বপ্ন প্রায় শেষ হয়ে যাবে।

 

মামুন

×