ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৫ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

সাকিব ইস্যুতে নতুন সুর ক্রীড়া উপদেষ্টার

প্রকাশিত: ২২:২৭, ৪ অক্টোবর ২০২৪

সাকিব ইস্যুতে নতুন সুর ক্রীড়া উপদেষ্টার

সাকিব-আসিফ

তাহলে কি সাকিবের ইস্যুতে সুর বদলালেন ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া? এর আগে ভারতের বিপক্ষে কানপুর টেস্টের আগে সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে টেস্ট ক্রিকেটকে বিদায় জানান সাকিব আল হাসান। ঘরের মাঠ মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্ট বিদায়ের মঞ্চ হিসেবে বেছে নেন তিনি।

হত্যা মামলার আসামি হওয়ায় শর্ত জুড়ে দেন নিরাপদে দেশত্যাগের। সেদিনই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি ফারুক আহমেদ জানান, নিরাপত্তা দিতে অপারগ তারা। পরে ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া বলেন, ক্রিকেটার সাকিবের নিরাপত্তা রয়েছে। তবে রাজনৈতিক সাকিবের নিরাপত্তা নিয়ে তিনি নিশ্চিত নন।

এবার নতুন করে তার ব্যক্তিগত চাওয়ার কথা জানিয়েছেন ক্রীড়া উপদেষ্টা। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ভেন্যু সংযুক্ত আরব আমিরাতে রয়েছেন তিনি। সেখানে সাকিবের অবসর ইস্যুতে প্রশ্ন করেন সাংবাদিকরা। এর জবাবে ক্রীড়া উপদেষ্টা জানান, ব্যক্তিগতভাবে তিনি চান সাকিবের মতো একজন ক্রিকেটার দেশের মাটিতেই টেস্ট ক্রিকেটকে বিদায় জানাক।

দেশে খেলতে এলে তাকে পূর্ণ নিরাপত্তা দেওয়ার আশ্বাস দিয়ে ক্রীড়া উপদেষ্টা বলেন, ‘তিনি (সাকিব) এমন একজন খেলোয়াড়, যার দেশের জন্য অনেক অবদান রয়েছে। তিনি যেহেতু বাংলাদেশে নিজের শেষ টেস্ট খেলতে চান, আমি ব্যক্তিগতভাবে চাই সে সুযোগ তিনি পান।’

দেশে ফিরলে সাকিবের নিরাপত্তা নিশ্চিত করার কথা জানিয়ে ক্রীড়া উপদেষ্টা আরও বলেন, ‘আমাদের একজন খেলোয়াড়কে অবশ্যই আমরা সর্বোচ্চ নিরাপত্তা দেব। কারও বিরুদ্ধে কোনো অভিযোগ থাকলে, সেটা ভিন্ন বিষয়। সে বিষয়ে আমি কিছু বলতে পারি না, কারণ সেটা আইন মন্ত্রণালয়ের বিষয়। আমরা সাকিব আল হাসানের নিরাপত্তার কথা এরই মধ্যে বলেছি, সেটা আমরা নিশ্চিত করব।’

×