ঢাকা, বাংলাদেশ   সোমবার ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

দ্বিতীয় সেশনেই অলআউট বাংলাদেশ   

প্রকাশিত: ১৪:০৩, ৩০ সেপ্টেম্বর ২০২৪

দ্বিতীয় সেশনেই অলআউট বাংলাদেশ   

কানপুর টেস্টে টাইগাররা

কানপুর টেস্টে টানা দুই দিন পর মাঠে নামার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। তবে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেনি টাইগাররা। ১০৭ রান নিয়ে দিন শুরু করা বাংলাদেশ ২৩৩ রানে অলআউট হয়েছে। ১০৭ রানে অপরাজিত ছিলেন মুমিনুল হক।

সোমবার (৩০ সেপ্টেম্বর) ৫ রান যোগ করতেই সাজঘরে ফেরেন মুশফিকুর রহিম। ১১ রান করে বুমরাহর বলে বোল্ড আউট হন এই ডানহাতি ব্যাটার। কিন্তু একপ্রান্ত আগলে রেখে ফিফটি তুলে নেন মুমিনুল হক। ইনিংস বড় করতে পারেননি লিটন।

মোহাম্মদ সিরাজকে মিড অফের ওপর দিয়ে উড়িয়ে মারে লিটন। কিন্তু এক হাত দিয়ে দুর্দান্তভাবে বল তালুবদ্ধ করেন রোহিত শর্মা। বিদেশের মাটিতে শেষ টেস্ট খেলতে সাকিবও ব্যর্থ হয়ে ফেরেন। মাত্র ৯ রান করেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। এতে দলীয় ১৭০ রানে ৬ উইকেট হারায় টাইগাররা।

তবে সপ্তম উইকেটে মুমিনুলকে সঙ্গ দেন মিরাজ। দুজনের ব্যাটে ভর করে ২০০ রানের কোটা পার করে টাইগাররা। সেই সঙ্গে টেস্ট ক্যারিয়ারের ১৩তম সেঞ্চুরি তুলে নেন মুমিনুল। লাঞ্চ বিরতিতে থেকে ফিরে উইকেট মিছিল শুরু করে টাইগাররা।

মেহেদী হাসান মিরাজ (২০), তাইজুল ইসলাম (৫) এবং খালেদ আহমেদ শূন্য রানে আউট হলে ২৩৩ রানে অলআউট হয় বাংলাদেশ। তবে ১০৭ রানে অপরাজিত ছিলেন মুমিনুল।

ভারতের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন জাসপ্রিত বুমরাহ। এ ছাড়াও মোহাম্মদ সিরাজ, রবিচন্দ্রন অশ্বিন এবং আকাশ দ্বীপ দুটি করে উইকেট নেন। আর এক উইকেট করেছেন রবিন্দ্র জাদেজা।

এর আগে প্রথম দিনে ৩৫ ওভার খেলে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১০৭ রান। মুমিনুল হক ৪০ রান এবং ৬ রানে অপরাজিত রয়েছেন মুশফিক। এখান থেকে চতুর্থ দিনের খেলা শুরু করেছে বাংলাদেশ।

শহিদ

×