ঢাকা, বাংলাদেশ   সোমবার ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

ভারতের বিপক্ষে টি২০ সিরিজের দল ঘোষণা

প্রকাশিত: ১৯:৫৩, ২৯ সেপ্টেম্বর ২০২৪; আপডেট: ২০:১১, ২৯ সেপ্টেম্বর ২০২৪

ভারতের বিপক্ষে টি২০ সিরিজের দল ঘোষণা

মেহেদী হাসান মিরাজ।

রবিবার সন্ধ্যায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ভারতের বিপক্ষে টি২০ সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে এই দলে ফিরেছেন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। এছাড়া ফিরেছেন বাঁহাতি স্পিনার রাকিবুল হাসান ও পারভেজ হোসেন ইমন। বাদ পড়েছেন সৌম্য সরকার। 

মঙ্গলবার দুপুর ৩টায় ১০ জন ক্রিকেটার যাবেন ভারতে। বাকিরা টেস্ট দলের সঙ্গে ভারতেই অবস্থান করছেন।

টেস্ট দলের সঙ্গে ৫ জন ভারতেই অবস্থান করছেন। আগামী ৬, ৯ ও ১২ অক্টোবর যথাক্রমে গোয়ালিয়র, দিল্লি ও হায়দরাবাদে অনুষ্ঠিত হবে ৩ টি২০ ম্যাচ। 

গত বছর জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ টি২০ খেলেন মেহেদি হাসান মিরাজ। এরপর টি২০ বিশ্বকাপের দলেও জায়গা হয়নি তার। বিষয়টি নিয়ে বেশ সমালোচনাও হয়। কারণ ওয়ানডে ও টেস্ট ক্রিকেটে ফর্মের তুঙ্গে ছিলেন তিনি। ঘরোয়া ক্রিকেটেও সব ফরম্যাটে ব্যাটে-বলে পারফর্ম করেছেন। এবার সাকিব আল হাসান অবসর নেওয়াতে তার বিকল্প হিসেবেই প্রায় ১৪ মাস পর টি২০ দলে ফিরলেন তিনি।

ভারতের বিপক্ষে টি-২০ সিরিজে বাংলাদেশ দল 
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, পারভেজ হোসেন ইমন, তানজিদ হাসান তামিম, তাওহিদ হৃদয়, জাকের আলী, মাহমুদুল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, রাকিবুল হাসান, মেহেদী হাসান মিরাজ।

মামুন

×