ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১

সাকিবের ফেসবুক পোস্ট, নতুন রহস্য

প্রকাশিত: ১৬:৫১, ২৭ সেপ্টেম্বর ২০২৪

সাকিবের ফেসবুক পোস্ট, নতুন রহস্য

অলরাউন্ডার সাকিব আল হাসান

কানপুরে ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্ট চলাকালীন মাঠের বাইরে থেকে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের একটি পোস্ট সমর্থকদের মধ্যে নানা জল্পনা-কল্পনা তৈরি করেছে। সাকিব সম্প্রতি টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন এবং মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট দিয়ে টেস্ট ক্রিকেটকে বিদায় জানানোর ইচ্ছা প্রকাশ করেছিলেন।

তবে ভারত সিরিজ চলার সময় তার আচমকা ফেসবুক পোস্ট অনেকের মনে নতুন প্রশ্নের জন্ম দিয়েছে।

সাকিব তার ভেরিফায়েড ফেসবুক পেজে শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে একটি পোস্ট করেন, যেখানে তার টেস্ট ও টি-টোয়েন্টি ক্যারিয়ারের পরিসংখ্যান উল্লেখ ছিল। এতে তার টেস্ট এবং টি-টোয়েন্টিতে ব্যাটিং ও বোলিং পারফরম্যান্সের বিস্তারিত তথ্য তুলে ধরা হয়।

টি-টোয়েন্টি ও টেস্টের পরিসংখ্যান:
টি-টোয়েন্টি: ১২৯ ম্যাচে ১২৭ ইনিংসে ২৩.১৯ গড়ে ১৩ ফিফটিসহ করেছেন ২৫৫১ রান। সর্বোচ্চ ইনিংস ৮৪। বল হাতে ১২৬ ইনিংসে ৬.৮১ ইকোনোমি রেটে নিয়েছেন ১৪৯ উইকেট, সেরা বোলিং ৫/২০।

টেস্ট: ৭০ টেস্টে ৪৬০০ রান করার পাশাপাশি ২৪২ উইকেট নিয়েছেন।

অনেকেই প্রশ্ন তুলেছেন, টেস্ট চলাকালীন এই পোস্ট সাকিবের টেস্ট ক্রিকেট থেকে অবসরের ইঙ্গিত কিনা। বিশেষ করে সাকিবের সাম্প্রতিক নিরাপত্তা সংক্রান্ত জটিলতা বিষয়ক প্রতিবেদনগুলোর প্রেক্ষাপটে তার দেশের ফেরার অনিশ্চয়তা নিয়ে আলোচনা চলছে।

বিসিবি সভাপতি ফারুক আহমেদের মন্তব্য অনুসারে, বোর্ড সাকিবকে নিরাপত্তা দেওয়ার বিষয়টি নিশ্চিত করতে পারবে না বলে জানানো হয়েছে। ফলে সাকিবের দেশে ফেরার পথ সহজ হবে না বলেই অনুমান করা যাচ্ছে।

এদিকে কানপুর টেস্টে টস হেরে আগে ব্যাট করতে নেমে বাংলাদেশ প্রথম ইনিংসে ৩৫ ওভার শেষে ৩ উইকেটে ১০৭ রান তুলে দিন শেষ করেছে। মুমিনুল হক ৪০ রানে এবং মুশফিকুর রহিম ৬ রানে অপরাজিত রয়েছেন।

সাকিবের এই পোস্ট এবং বর্তমান পরিস্থিতি ঘিরে সবার নজর এখন তার পরবর্তী সিদ্ধান্তের দিকে

বারাত

×