ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

সাকিবের খেলার বিষয়ে হাতুরু যে তথ্য দিলেন

প্রকাশিত: ২০:৩৪, ২৫ সেপ্টেম্বর ২০২৪

সাকিবের খেলার বিষয়ে হাতুরু যে তথ্য দিলেন

কানপুরে বুধবার অনুশীলন করেছেন সাকিব আল হাসান।

চোখের সমস্যায় দীর্ঘদিন ব্যাটিংয়ে ঝামেলা হচ্ছে সাকিব আল হাসানের। চেন্নাই টেস্টে আঙ্গুলে ব্যথা পাওয়ার কারণে বোলিংও করতে পারেননি। এ কারণে তাকে নিয়ে সংশয় তৈরি হয় কানপুরে ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলার বিষয়ে। তবে বুধবার বাংলাদেশের প্রধান কোচ চান্দিকা হাতুরুসিংহে দাবি করেছেন, খেলার জন্য পুরোপুরি ফিট এবং খেলতে কোনো সমস্যা নেই।

চেন্নাইয়ে ভারতের বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্টে সাকিব আল হাসান খুব বেশি বোলিং করেননি। প্রথম ইনিংসে অবশ্য বাংলাদেশের পেসাররা সুবিধা করার কারণে তাকে বোলিং দেওয়ার প্রয়োজন পড়েনি বলে দাবি করেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তবে তিনিই টেস্ট শেষ হওয়ার পর জানিয়েছেন, আঙ্গুলে ব্যথা পেয়েছেন সাকিব এবং ব্যাটিংয়ের সময়ও সেখানেই আঘাত পান। 

বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট থেকেও জানানো হয় ২ দিনের জন্য পর্যবেক্ষণে আছেন তিনি। শঙ্কা তৈরি হয় কানপুর টেস্টে তার খেলা নিয়ে। তবে বুধবার কানপুরে বাংলাদেশের দলগত অনুশীলনে ছিলেন সাকিব আল হাসান। তার কোনো সমস্যা নেই বলেও দাবি করেছেন কোচ হাতুরুসিংহে।

সাকিব আল হাসানকে নিয়ে হাতুরু বলেছেন,‘‘সাকিবকে নিয়ে এই মুহূর্তে কোনো অনিশ্চয়তা নেই। অনিশ্চয়তা নিয়ে ফিজিও কিংবা কারও কাছ থেকে এ বিষয়ে কিছু শুনিনি। আমি বরং জেনেছি সে সিলেকশনের জন্য অ্যাভেইলেবল। সাকিবের কোনো সমস্যা নেই।’’

সাকিব আল হাসানের ব্যাটিং নিয়েও খুশি হাতুরুসিংহে। তিনি বলেছেন,‘‘আমি তার পারফর্ম্যান্স নিয়ে হতাশ নই, গোটা দলের পারফর্ম্যান্স আরও ভালো হতে পারত। আমি নিশ্চিত সেও এটা জানে যে, আরও ভালো পারফর্ম করতে পারে। তার সামর্থ্য আমরা সবাই জানি। চেন্নাইয়ে দ্বিতীয় ইনিংসেও সে ভালো ব্যাটিং করেছে।’’

মামুন/এম হাসান

×