ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

চমক দিয়ে বাংলাদেশের নারী বিশ্বকাপ দল ঘোষণা

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:১২, ১৯ সেপ্টেম্বর ২০২৪; আপডেট: ১০:১১, ১৯ সেপ্টেম্বর ২০২৪

চমক দিয়ে বাংলাদেশের নারী বিশ্বকাপ দল ঘোষণা

আসন্ন বিশ্বকাপে এভাবেই উল্লাস করতে চান বাংলাদেশের নারী ক্রিকেটাররা

বাংলাদেশের নারী ক্রিকেটে আন্তর্জাতিক অধ্যায় সমাপ্তই হয়ে গেলে দুই অভিজ্ঞ সালমা আক্তার ও রুমানা আহমেদের। বুধবার দুপুরে আসন্ন নারী টি২০ বিশ^কাপে বাংলাদেশ দল ঘোষণার সময় নারী দলের প্রধান নির্বাচক সাজ্জাদ আহমেদ শিপন স্পষ্ট করেছেন বিষয়টি।

আসন্ন বিশ^কাপ দলে নেই তারা দুজনই। রুমানা কিছুদিন আগে এশিয়া কাপের দলে ফিরে নির্বাচকদের মন ভরাতে পারেননি। আর সালমা দীর্ঘ ১ বছর দলের আশপাশে নেই। সবমিলিয়ে তাদের ছাড়াই এখন পরিকল্পনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার ভিন্ন পন্থায় দল ঘোষণা করা হয়েছে। প্রবাসী বাংলাদেশীরা দলের ক্রিকেটারদের নাম ঘোষণা করেছেন ও শুভ কামনা জানিয়েছেন।

বেশকিছু চমক নিয়েই এই দল দেওয়া হয়েছে। কয়েকজন নতুন মুখের সঙ্গে আছেন ফিরে আসা কিছু ক্রিকেটার। আগামী ৩ অক্টোবর আরব আমিরাতে শুরু হবে নারী টি২০ বিশ্বকাপ। আগামী ২৬ সেপ্টেম্বর আরব আমিরাত রওনা হবে বাংলাদেশ নারী দল।
বাংলাদেশ ছিল এবার নারী টি২০ বিশ^কাপের আয়োজক। কিন্তু রাজনৈতিক পট পরিবর্তনের পর আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বিশ্বকাপ নিয়ে যায় আরব আমিরাতে। ‘বি’ গ্রুপে বাংলাদেশ খেলবে স্কটল্যান্ড, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার নারী দলের বিপক্ষে।

আগামী ৩ অক্টোবর বিশ্বকাপের উদ্বোধনী দিনেই স্কটল্যান্ড নারী ক্রিকেট দলের মুখোমুখি হবে বাংলাদেশের মেয়েরা। ৫ অক্টোবর ইংল্যান্ড, ১০ অক্টোবর ওয়েস্ট ইন্ডিজ ও ১২ অক্টোবর দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ নারী দল। প্রথম ৩ ম্যাচ শারজাহতে এবং শেষ ম্যাচ দুবাইয়ে খেলবে বাংলাদেশ নারী দল। ২০ অক্টোবর দুবাইয়ে ফাইনাল দিয়ে শেষ হবে নারী টি২০ বিশ্বকাপ। প্রবাসীদের ঘোষণায় বিশ^কাপ দলে প্রথমবার ডাক পেয়েছেন তাজ নেহার, দিশা বিশ^াস।

বিশ^কাপ দিয়েই দলে ফিরেছেন সোবহানা মোস্তারি, সাথী রানী ও ফাহিমা খাতুন। নারী টি২০ বিশ্বকাপে বাংলাদেশ দল ॥ নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন, স্বর্ণা আক্তার, রিতু মনি, সোবহানা মোস্তারি, রাবেয়া খান, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, জাহানারা আলম, দিলারা আক্তার, তাজ নেহার, সাথী রানী ও দিশা বিশ্বাস।

×