ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

ওয়েলালাগে-সামারাবিক্রমার দারুণ কীর্তি

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৫১, ১৮ সেপ্টেম্বর ২০২৪

ওয়েলালাগে-সামারাবিক্রমার দারুণ কীর্তি

দুনিথ ওয়েলালাগে ও হারশিথা সামারাবিক্রমা

আইসিসির আগস্ট মাসের সেরা ক্রিকেটারের দুটি পুরস্কারই পেয়েছেন শ্রীলঙ্কান ক্রিকেটার। পুরুষ ও নারী বিভাগে সেরা হয়েছেন যথাক্রমে দুই লঙ্কান ক্রিকেটার দুনিথ ওয়েলালাগে ও হারশিথা সামারাবিক্রমা। দ্বিতীয়বারের মতো একই মাসে পুরুষ ও নারী বিভাগে একই দেশের দুই খেলোয়াড় সেরা হওয়ার কীর্তি গড়েছেন তারা। এর আগে চলতি বছরের জুনে পুরুষ ও নারী বিভাগে ভারতের জসপ্রিত বুমরাহ ও স্মৃতি মান্ধানা মাস সেরা হয়েছিলেন। 
পুরুষ বিভাগে স্পিন অলরাউন্ডার ওয়েলালাগের সঙ্গে সেরার দৌড়ে ছিলেন দক্ষিণ আফ্রিকার স্পিনার কেশব মহারাজ ও ওয়েস্ট ইন্ডিজের পেসার জেইডেন সিলেস। মহারাজ ও সিলেসকে পেছনে ফেলে সেরা হয়েছেন ওয়েলালাগেই। গত মাসে ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ খেলেছিলেন ওয়েলালাগে। টাই হওয়া প্রথম ওয়ানডেতে অপরাজিত ৬৭ রান ও ২ উইকেট নেন তিনি।

তৃতীয় ম্যাচে ২৭ রানে ৫ উইকেট নিয়ে ২-০ ব্যবধানে শ্রীলঙ্কার সিরিজ জয় নিশ্চিত করেন বাঁহাতি স্পিনার। ১০৮ রান ও ৭ উইকেট নিয়ে সিরিজ সেরাও হন ওয়েলালাগে। শ্রীলঙ্কার পঞ্চম ক্রিকেটার হিসেবে আইসিসির মাস সেরা হলেন ওয়েলালাগে। এর আগে সেরা হয়েছিলেন অ্যাঞ্জেলো ম্যাথুস (মে ২০২২), প্রবাথ জয়সুরিয়া (জুলাই ২০২২), হাসারাঙ্গা ডি সিলভা (জুন ২০২৩) ও কামিন্দু মেন্ডিস (মার্চ ২০২৪)।

নারী বিভাগে আয়ারল্যান্ডের ওর্লা প্রেন্ডারগাস্ট ও গ্যাবি লুইসকে টপকে সেরার মুকুট পড়েছেন সামারাবিক্রমা। আয়ারল্যান্ড সফরে  সীমিত ওভারের দুই সংস্করণে ব্যাট হাতে দুর্দান্ত পারফর্ম করেন তিনি। দুই টি২০ তে ১৫১ রান ও তিন ওয়ানডেতে ১৭২ রান করেছিলেন সামারাবিক্রমা।

×