ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

বোনাস পেলেন নাজমুল হোসেন শান্তরা

প্রকাশিত: ১৮:৫৮, ১৪ সেপ্টেম্বর ২০২৪

বোনাস পেলেন নাজমুল হোসেন শান্তরা

ক্রীড়া উপদেষ্টার কাছ থেকে বোনাস নিচ্ছেন টাইগার অধিনায়ক শান্ত

বাংলাদেশ টেস্ট দলের ক্রিকেটারদের বোনাস ও সংবর্ধনা দেওয়া হয়।

শনিবার (১৪ সেপ্টেম্বর) রাজধানীর সোনারগাঁও হোটেলে এক অনুষ্ঠানের মাধ্যমে এই বোনাস প্রদান করার হয়। প্রথমবারের মতো পাকিস্তানকে তাদের মাটিতে টেস্টে হোয়াইটওয়াশ করায় বিশ্বের কাছে সম্মানিত হচ্ছেন বাংলাদেশের ক্রিকেটাররা। নাজমুল হোসেন শান্তদের এমন সাফল্যে বিসিবি কর্মকর্তারাও খুশি। তাই তো নিয়মের চেয়ে বেশি টাকা বোনাস দেওয়া হচ্ছে বলে জানা গেছে। ৩ কোটি ২০ লাখ টাকা বোনাস পাবেন মুশফিকুর রহিমরা। হিসেব অনুযায়ী, সফরে থাকা প্রতি ক্রিকেটার ২০ লাখ টাকা করে বোনাস পাবেন। বোনাসের টাকায় ভাগ আছে জাতীয় দলের কোচিং স্টাফেরও। যদিও আজকের অনুষ্ঠানে ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়ার হাত থেকে বোনাসের টাকা নেওয়া হবে না অনেকেরই। কারণ প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে ঢাকায় পৌঁছাবেন আজ রাতে। ভিডিও অ্যানালিস্ট মহসিন শেখ আগেভাগে এলেও বাকি বিদেশি কোচিং স্টাফকে গতকাল দেখা যায়নি।

পাকিস্তান টেস্ট র‍্যাংকিংয়ে এগিয়ে থাকায় এবং বাংলাদেশ সিরিজ জেতায় বোনাসের অঙ্ক বেড়েছে। ক্রিকেটারদের সঙ্গে চুক্তি অনুযায়ী, র‍্যাংকিংয়ে ১-৬ নম্বর দলের বিপক্ষে টেস্ট জিতলে ম্যাচ প্রতি ৪ লাখ টাকা করে বোনাস পান ক্রিকেটাররা। এটা ম্যাচ ফি’র ৬ লাখ টাকার বাইরে। এবার দুই ম্যাচ জেতায় ক্রিকেটাররা ৮ লাখ টাকা পাবেন। সঙ্গে সিরিজ জয়ের জন্য বাড়তি আরো ৪ লাখ টাকা যোগ হচ্ছে। চুক্তি অনুযায়ী এই ১২ লাখ টাকা পাবেন ক্রিকেটাররা।

ফারুক আহমেদ প্রথম টেস্ট ১০ উইকেটে জেতায় ম্যাচের দ্বিগুন বোনাস দেওয়ার ঘোষণা দিয়েছিলেন। এতে যোগ হচ্ছে আরো ৪ লাখ টাকা। সিরিজ জেতায় বোর্ডের তরফ থেকে পাচ্ছেন বিশেষ বোনাস, ৪ লাখ। সব মিলিয়ে ২০ লাখ টাকা।

শুধু ক্রিকেটাররাই নন, কোচিং স্টাফ ও সাপোর্টিং স্টাফরাও বোনাস পাবেন। কোচরা যার যার চুক্তি অনুযায়ী বোনাস পাবেন। দলের ম‌্যানেজার ও সাপোর্টিং স্টাফদেরও বিসিবির তরফ থেকে বিশেষ বোনাসের ব্যবস্থা করা হয়েছে। রবিবার দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টি খেলতে ভারত উড়াল দেবে বাংলাদেশ। এর আগে বিশাল অঙ্কের বোনাস নিশ্চিতভাবেই ক্রিকেটারদের আরো ভালো ফল পেতে অনুপ্রাণিত ও উদ্বুদ্ধ করবে।

মামুন/শহিদ

×