ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

শ্রীলঙ্কায় টি২০ সিরিজেও বড় জয়ে শুরু

প্রকাশিত: ২০:৩২, ১২ সেপ্টেম্বর ২০২৪

শ্রীলঙ্কায় টি২০ সিরিজেও বড় জয়ে শুরু

বোলিং সাফল্যে শ্রীলঙ্কায় আরেকটি বড় জয় বাংলাদেশ নারী ‘এ’ ক্রিকেট দলের

শ্রীলঙ্কা সফরে দারুন সময় কাটছে বাংলাদেশ নারী ‘এ’ ক্রিকেট দলের। বৃষ্টি বিঘ্নিত ওয়ানডে সিরিজে স্বাগতিক শ্রীলঙ্কা নারী ‘এ’ দলকে ১-০ ব্যবধানে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। বৃহস্পতিবার ৫ ম্যাচ সিরিজের প্রথম টি২০ ম্যাচে ৭ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ নারী ‘এ’ ক্রিকেট দল।

বৃহস্পতিবার কলম্বোর পি. সারা ওভালে শ্রীলঙ্কা নারী ‘এ’ দলকে টস জিতে আগে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। ১২ ওভারেই ওপেনিং জুটিতে ৭২ রান তুলে বড় সংগ্রহের ইঙ্গিত দেয় লঙ্কান মেয়েরা। কিন্তু ফাহিমা খাতুনের লেগস্পিনে বেশিদূর এগোতে পারেনি তারা। দুই ওপেনারকেই শিকার করেন তিনি। ৩৫ বলে ৪ চার, ১ ছক্কায় ৪৩ রান করা কৌশিনী নুত্যাঙ্গ ও ৪০ বলে ১ চারে ২৭ রান করা নেতমি পূর্ণা সাজঘরে ফেরেন তার ঘূর্ণিতে। 

ফাহিমার এমন বোলিংয়েই ঘুরে দাঁড়ায় বাংলাদেশ নারী ‘এ’ ক্রিকেট দল। এ কারণে পরের ৮ ওভারে মাত্র ৪০ রানে ৭ উইকেট হারায় শ্রীলঙ্কা নারী ‘এ’ দল। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১১২ রান করতে পেরেছে তারা। ফাহিমা ৩ ওভারে ১২ রানে ৩ উইকেট নেন। 

জবাব দিতে নেমে ১৮.৫ ওভারে ৩ উইকেট হারিয়ে ১১৩ রান তুলে জয় ছিনিয়ে নেয় বাংলাদেশের মেয়েরা। ৪০ রানের ওপেনিং জুটি গড়েন সাথী রাণী ও শামীমা সুলতানা। সাথী ২২ বলে ৩ চারে ২০ রান করে বিদায় নেন। তবে আরেক ওপেনার শামীমা দীর্ঘক্ষণ টিকে ছিলেন। 

শামীমা দ্বিতীয় উইকেটে সোবহানা মোস্তারির সঙ্গে ৫৬ রানের জুটি গড়েন। ৪৪ বলে ৫ চার, ১ ছয়ে ৪৮ রান করে বিদায় নেন শামীমা। আর সোবহানাও দারুণ ব্যাট করেন। তিনি ৩১ বলে ২ চারে ২৮ রানে সাজঘরে ফেরেন। 

এরপরও শেষ পর্যন্ত ৭ বল বাকি থাকতেই জয় পায় বাংলাদেশের মেয়েরা। শ্রীলঙ্কার মেয়েদের পক্ষে মালশা শেহানি ২ উইকেট নেন।

 

মামুন//শহিদ

×