ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

বাংলাদেশের বিপক্ষে ডাবল সেঞ্চুরি হাঁকাবেন কোহলি!

প্রকাশিত: ১৮:২২, ১১ সেপ্টেম্বর ২০২৪

বাংলাদেশের বিপক্ষে ডাবল সেঞ্চুরি হাঁকাবেন কোহলি!

চোখ থাকবে কোহলির ওপর

আগামী সপ্তাহেই মাঠে গড়াচ্ছে বাংলাদেশ-ভারত টেস্ট সিরিজ। সেই সিরিজকে ঘিরে ভক্তদের আগ্রহ অন্য যেকোনো বারের চেয়ে অনেকটাই বেশি। বিশেষ করে ভারতের তারকা ব্যাটার বিরাট কোহলিকে নিয়ে বাড়তি প্রত্যাশা ভক্তদের। এবার সেই তালিকায় যোগ দিলেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার বাসিত আলী। বাংলাদেশের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করবেন কোহলি, এমনটাই মনে করেন দেশটির এই সাবেক ক্রিকেটার।

সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে খুব একটা দ্যুতি ছড়াতে না পারলেও কোহলিকে নিয়ে বেশ আশাবাদী বাসিত আলী। নিজের ইউটিউব চ্যানেলে এই ক্রিকেটার কোহলি প্রসঙ্গে বলেন, ‘ইংল্যান্ড সিরিজে বিরাট ছিল না। শ্রীলঙ্কা সিরিজে সে ভালো পারফর্ম করেনি। কিন্তু বাংলাদেশ ও নিউজিল্যান্ড সিরিজে আপনারা বড় সেঞ্চুরি দেখবেন। ১১০ কিংবা ১১৫ নয়, ২০০ রানের ইনিংসও দেখতে পারেন তার কাছ থেকে।’

এই বছরের শুরুতে সর্বশেষ সাদা পোশাকে খেলেছেন কোহলি। সাউথ আফ্রিকা সফরের পর পিতৃত্বকালীন ছুটির কারণে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে দেখা যায়নি তাকে। প্রায় আট মাস বিরতির পর বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের সিরিজ দিয়ে টেস্ট দলে ফিরবেন তিনি। বাংলাদেশের বিপক্ষে খেলা ছয়টি টেস্টের সর্বশেষ ম্যাচে অবশ্য ডাবল সেঞ্চুরি করেন কোহলি। ২০১৭ সালে হায়দরাবাদ টেস্টে ২০৪ রান করেন তিনি। শান্তদের বিপক্ষে এটাই তার সর্বোচ্চ রান। 

বেফাঁস কথাবার্তা বলায় নিজেকে অপ্রতিদ্বন্দ্বী করে তুলছেন বাসিত আলী। পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের আগে বলেছিলেন, বৃষ্টি ছাড়া বাংলাদেশকে হারের হাত থেকে কেউ বাঁচাতে পারবে না। তবে সেই সিরিজে পাকিস্তান পাত্তাই পায়নি টাইগারদের কাছে। হোয়াইটওয়াশ হয়েছে ২-০’ ব্যবধানে। দ্বিতীয় টেস্টে ম্যাচ বাঁচাতে উল্টো বৃষ্টির প্রার্থণায় ছিল পাকিরা! 

আগামী ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে শুরু হবে প্রথম টেস্ট। আর কানপুরে দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৭ সেপ্টেম্বর।

 

মিরাজ/শহিদ

×