ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

শ্রীলঙ্কাকে উড়িয়ে দিল বাংলার মেয়েরা

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০১:০১, ১১ সেপ্টেম্বর ২০২৪

শ্রীলঙ্কাকে উড়িয়ে দিল বাংলার মেয়েরা

মঙ্গলবার শ্রীলঙ্কায় বাংলাদেশের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন জ্যোতি ও রিতুÑবিসিবি

বৃষ্টিতে ভেসে গেছে সিরিজের প্রথম ওয়ানডে। মঙ্গলবার দ্বিতীয় ম্যাচটিও বৃষ্টির দাপটে ২০ ওভারে নেমে আসে। সেই ম্যাচে কলম্বোর থার্স্টানে শ্রীলঙ্কা নারী ‘এ’ দলকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ নারী ‘এ’ দল। আগে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেটে ১১৩ রান তোলে স্বাগতিক শ্রীলঙ্কা নারী ‘এ’ দল। অধিনায়ক সত্য সন্দীপনী ৩৯ বলে ২ চার, ১ ছয়ে সর্বোচ্চ ৩৬ ও মালশা শিহানি ১৪ বলে ২ ছক্কায় অপরাজিত ২৫ রান করেন।

লেগস্পিনার রাবেয়া খান ৪ ওভারে ১৮ রান দিয়ে ও ফাহিমা খাতুন ৩ ওভারে ১০ রান দিয়ে ২টি করে উইকেট নেন। জবাবে বাংলাদেশের মেয়েরা ১৮ ওভারেই মাত্র ৩ উইকেট হারিয়ে জয় ছিনিয়ে নেয়। ‘এ’ দলের মোড়কে খেলা বাংলাদেশের জাতীয় দলটি ৩ রানে প্রথম উইকেট হারালেও দ্বিতীয় উইকেটে ৭৯ রানের জুটি গড়ে। ওপেনার দিলারা আক্তার ৩৪ বলে ৩ চার, ২ ছক্কায় সর্বোচ্চ ৪৭ রান করেন। এ ছাড়া ওয়ানডাউনে নেমে মুর্শিদা খাতুন করেন ৩৪ বলে ১ চারে ৩০ রান।

আর অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ২১ বলে ৪ বাউন্ডারিতে ২৪ ও রিতু মনি ১৬ বলে ১ চারে ১১ রানে অপরাজিত থাকেন। ৩ উইকেটে ১১৭ রান তোলে বাংলাদেশের মেয়েরা। লঙ্কান মেয়েদের পক্ষে নিমেশা মাদুশানি ও চেতনা বিমুক্তি ১টি করে উইকেট নেন।

×