ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১০ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১

রঙিন পোশাকেও ইংল্যান্ডের কোচ ম্যাককালাম

প্রকাশিত: ২১:১২, ৩ সেপ্টেম্বর ২০২৪; আপডেট: ২১:১৪, ৩ সেপ্টেম্বর ২০২৪

রঙিন পোশাকেও ইংল্যান্ডের কোচ ম্যাককালাম

ম্যাককালাম

ইংল্যান্ডের টেস্ট দলের কোচ ব্রেন্ডন ম্যাককালাম। তার অধীনে টেস্টে ‘বাজবল’ ধারণার প্রবর্তন করেছে ইংল্যান্ড। এবার নিউজিল্যান্ডের সাবেক এই ব্যাটারকে ইংল্যান্ডের ওয়ানডে ও টি২০ দলের কোচের দায়িত্বও দেওয়া হলো। 

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনা পরিচালক রব কি বিষয়টি নিশ্চিত করেছেন। ম্যাককালাম সাদা বলের কোচ হিসেবে আগামী বছরের জানুয়ারি থেকে কাজ শুরু করবেন। এর আগে তিনি ২০২৭ সাল পর্যন্ত ইংল্যান্ডের টেস্ট দলের কোচ হিসেবে চুক্তি নবায়ন করেন। 

ম্যাককালামকে দায়িত্ব দিয়ে রব কি বলেছেন, ‘আমি উচ্ছ্বসিত যে, ব্রেন্ডন লাল বলের সঙ্গে সাদা বলের কোচের দায়িত্বও পালন করতে সম্মত হয়েছেন। আমরা ভাগ্যবান যে, তার মতো কোচ ইংল্যান্ড ক্রিকেটের প্রতি প্রতিশ্রুতিশীল।’ 

ম্যাককালামের আগে ইংল্যান্ডের সাদা বলের ক্রিকেটের কোচ ছিলেন ম্যাথু মট। তার অধীনে ইংল্যান্ড একটি টি-২০ বিশ্বকাপ জিতেছে। তবে ভারতে অনুষ্ঠিত ৫০ ওভারের বিশ্বকাপে এবং ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপে ইংলিশরা ভালো না করায় দায়িত্ব থেকে সরে যান তিনি। 

ম্যাককালাম বলেছেন, ‘আমি টেস্ট দলের সঙ্গে কাজটা উপভোগ করছিলাম। সাদা বলের দায়িত্ব আমার কাজটা বাড়িয়ে দিয়েছে। এই দায়িত্ব সামলাতে আমি প্রস্তুত। আমি জস বাটলার ও তার দলের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি।’

মিরাজ/শহিদ

×