ঢাকা, বাংলাদেশ   রোববার ১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১

রাওয়ালপিন্ডিতে বাংলাদেশের চরম বিপর্যয়

প্রকাশিত: ১২:২৭, ১ সেপ্টেম্বর ২০২৪

রাওয়ালপিন্ডিতে বাংলাদেশের চরম বিপর্যয়

সাদমানকে বোল্ড করে উল্লাস করছেন বাংলাদেশের টপ অর্ডার ধসিয়ে দেওয়া খুররম শাহজাদ

রাওয়ালপিন্ডিতে সিরিজের দ্বিতীয় টেস্টে মাত্র ২৭৪ রানে পাকিস্তানের প্রথম ইনিংস গুটিয়ে দিয়েছে বাংলাদেশের বোলাররা। দিনশেষে বিনা উইকেটে ১০ রান নিয়ে রবিবার ম্যাচের তৃতীয় দিন ব্যাটিংয়ে নেমে চরম বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। দিনের ৯ম ওভারেই ৫ উইকেট হারিয়েছে দলীয় ২৬ রানে।

দিনের প্রথম থেকেই পাকিস্তানের দুই পেসার খুররম শাহজাদ আর মির হামজা দুর্দান্ত লাইনে বোলিং করেছেন। এতে বেশি বিপর্যস্ত ছিলেন জাকির হাসান। একটি এলবিডব্লু থেকে ও একটি ক্যাচ দিয়ে বেঁচে যান তিনি। তবে শেষ পর্যন্ত একই ফাঁদে পড়ে ক্যাচ দিয়ে শাহজাদের শিকার হন জাকির। মাত্র ১ রান করেন তিনি।

অধিনায়ক নাজমুল হোসেন শান্ত অনেক দিন ধরেই ফর্মে নেই। ব্যর্থতার ষোলকলা পূর্ণ করেছেন তিনি এসেই একটি বাউন্ডারি হাঁকিয়ে শাহজাদের পেসে বোল্ড হয়ে। তার আগে ওই ওভারের প্রথম বলে সাদমান ইসলামকেও (১০) বোল্ড করে দেন শাহজাদ। 

শাহজাদ বাংলাদেশের টপ অর্ডারে রীতিমতো ভীতিকর হয়ে ওঠেন। তার জোড়া আঘাতে ব্যাকফুটে চলে যায় বাংলাদেশ দল দিনের ৬ ওভার গড়াতেই।

এরপরে মির হামজাও থেমে থাকেননি। অভিজ্ঞ মুমিনুল হককে তিনি ফিরিয়েছেন কিছু বুঝে ওঠার আগেই। লিডিং এজ হয়ে ক্যাচ দিয়ে ফিরে যান মুমিনুল ১ রানে। 

২০ রানেই ৪ উইকেট হারায় বাংলাদেশ। এরপরে মুশফিকুর রহিমও টিকতে পারেননি। মির হামজার দ্বিতীয় শিকার হয়েছেন মাত্র ৩ রান করেই উইকেটের পেছনে ক্যাচ দিয়ে।

আগের দিনের সাথে মাত্র ১৬ রান যোগ করতেই ৫ উইকেট হারিয়েছে বাংলাদেশ শাহজাদ-হামজার পেস ঝড়ে।

মামুন/ এসআর

×