ঢাকা, বাংলাদেশ   শনিবার ১৪ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

সব ক্রিকেটারই সাকিবের পাশে, খেলবেন দ্বিতীয় টেস্টও

প্রকাশিত: ১৭:৫২, ২৭ আগস্ট ২০২৪; আপডেট: ১৮:০০, ২৭ আগস্ট ২০২৪

সব ক্রিকেটারই সাকিবের পাশে, খেলবেন দ্বিতীয় টেস্টও

সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

ক্রিকেটার সাকিব আল হাসানের পক্ষে দাঁড়িয়েছেন ব্যাটসম্যান মুমিনুল হক। শুধু তিনিই নন। তাঁর পাশে রয়েছেন ক্রিকেটার এনামুল হক বিজয়, রুবেল হোসেনও। এছাড়া, ক্রিকেটারদের সংগঠন কোয়াবও সাকিবের প্রতি তাদের সমর্থন জানিয়েছে। 

সোমবার সন্ধ্যায় কোয়াবের সাধারণ সম্পাদক দেবব্রত পাল স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়েছে, সাকিব আল হাসানের রাজনৈতিক সম্পৃক্ততা নিয়ে আলোচনা-সমালোচনা থাকতে পারে। তবে তারা মনে করে, বাংলাদেশের ক্রিকেটে সাকিবের গুরুত্ব ও প্রয়োজনীয়তা অপরিসীম।

‘সম্প্রতি দায়েরকৃত একটি হত্যা মামলায় বাংলাদেশের ক্রিকেট দলের সাবেক অধিনায়ক বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে আসামি করা হয়েছে মর্মে জানতে পেরেছে ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)। সাবেক ও বর্তমান ক্রিকেটারদের কল্যাণে গঠিত সংগঠন কোয়াব সাকিব আল হাসানের প্রতি খেলোয়াড় বিবেচনায় সহানুভূতি প্রদর্শনের আহ্বান জানিয়েছে।

সাকিব আল হাসানের রাজনৈতিক সম্পৃক্ততা নিয়ে আলোচনা-সমালোচনা থাকতে পারে। কারোর বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগের পরিপ্রেক্ষিতে দায়েরকৃত কোনো মামলার বিষয়ে কোয়াবের বক্তব্য নেই।

বাংলাদেশের ক্রিকেটে সাকিব আল হাসানের গুরুত্ব ও প্রয়োজনীয়তা অপরিসীম। সদ্য চলমান রাওয়ালপিন্ডি টেস্টে বাংলাদেশের ঐতিহাসিক বিজয়েও সাকিব আল হাসানের উল্লেখযোগ্য ভূমিকা রয়েছে। খেলোয়াড় হিসেবে জাতীয় দলকে অনেক কিছু দেওয়ার সামর্থ্য রয়েছে সাকিবের। এই সমস্ত বিবেচনায় সাকিব আল হাসান যাতে শুধু রাজনৈতিক কারণে মামলার আসামি না হন সেই অনুরোধ রাখছে কোয়াব’।

গতকাল সোমবার মুমিনুল হক নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে পাকিস্তান সফররত জাতীয় দলের এই ব্যাটসম্যান বলেছেন, সাকিব আল হাসানকে মিথ্যা হত্যা মামলায় জড়ানো হয়েছে। 

রাওয়ালপিন্ডি টেস্টের দ্বিতীয় ইনিংসে ১৯১ রানের ইনিংস খেলে বাংলাদেশের ১০ উইকেটের জয়ে ম্যান অব দ্য ম্যাচ মুশফিকুর রহিমও চুপ থাকেননি। আজ মঙ্গলবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে তিনি লিখেছেন, সাকিবকে বাঁহাতি স্পিনার হিসেবে সর্বাধিক উইকেট নেওয়ার রেকর্ড গড়ার জন্য অভিনন্দন। 

আমি অনেকবার বলেছি এবং আবার বলছি, সাকিবের মতো একজন চ্যাম্পিয়নের সঙ্গে খেলতে পেরে আমি গর্বিত। একজন টিমমেট এবং ভাই হিসেবে, আমি সাকিবের কঠিন সময়গুলোর সঙ্গী এবং আমি তার বিরুদ্ধে তোলা মিথ্যা অভিযোগের সমর্থন করি না। আমি জানি, সে কখনোই অমানবিক কাজে লিপ্ত হবে না। আমরা সব সময় তোমার পাশে আছি, বন্ধু।

এর আগে গতকাল মুমিনুল হক তাঁর ফেসবুক পোস্টে লিখেছিলেন, ‘গার্মেন্টসকর্মী হত্যা মামলার দায়ে অভিযুক্ত সাকিব ভাই তখন কানাডায় খেলছিলেন। দেশেও ছিলেন না লম্বা সময়। সাকিব ভাইয়ের নামে এমন মামলা অপ্রত্যাশিত। এমন ঘটনা দেশের ক্রিকেটের ভাবমূর্তি নষ্ট করতে পারে।’ 

সব সময় সাকিবের পাশে থাকার কথা জানিয়ে জাতীয় দলের এই ব্যাটসম্যানের আশাবাদ, ‘নতুন বাংলাদেশে সবাই ন্যায়বিচার পাবে।’

এদিকে বিসিবি জানিয়েছে, তারা এখনো সাকিবকে দেশে ফিরিয়ে আনার উকিল নোটিশটি হাতে পায়নি। উকিল নোটিশ হাতে পাওয়ার পর বিসিবি এ ব্যাপারে আইনি পরামর্শ নেবে। পাকিস্তানে টিম ম্যানেজমেন্টের কাছেও তাই সাকিবের ব্যাপারে আজ রাত পর্যন্ত বিশেষ কোনো বার্তা যায়নি। সাকিব দলে আছেন এবং ৩০ আগস্ট শুরু দ্বিতীয় টেস্টে খেলবেন- এটাই এখন পর্যন্ত সিদ্ধান্ত।

বিসিবির শীর্ষ পর্যায় থেকে সাকিবকে যেমন দুশ্চিন্তামুক্ত থাকার বার্তা দেওয়া হয়েছে বলে খবর, তেমনি সাকিবও বিসিবিকে আশ্বস্ত করেছেন, মামলার বিষয়টি তাঁর খেলায় কোনো প্রভাব ফেলবে না। আগামীকাল সকালে ইসলামাবাদ ক্লাব মাঠের অনুশীলনে দলের সঙ্গে থাকছেন তিনি।

 

এসআর

×