ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১

পাকিস্তানে টেস্ট সিরিজ ড্র বিজয়দের, প্রথম ওয়ানডে সোমবার

প্রকাশিত: ২১:১১, ২৩ আগস্ট ২০২৪

পাকিস্তানে টেস্ট সিরিজ ড্র বিজয়দের, প্রথম ওয়ানডে সোমবার

টেস্ট সিরিজ

ইলামাবাদে বাংলাদেশ 'এ' দল ও পাকিস্তান শাহিনসের মধ্যকার ২য় ও শেষ চারদিনের ম্যাচ ড্র হয়েছে, সিরিজও হয়েছে ড্র। শেষ ম্যাচের ৪ দিনের মধ্যে শুরুর ২ দিন গেছে বৃষ্টির পেটে, বাকি ২ দিনে দুই দলের মোট ৩ ব্যাটার পেয়েছেন সেঞ্চুরির দেখা। 
৬ উইকেটে ৩৪৬ রান তুলে ৩য় দিনের খেলা শেষ করেছিল বাংলাদেশ 'এ' দল। ১৩৬ রানে অপরাজিত ছিলেন জাকের আলি অনিক। শুক্রবার শেষ দিনে আরও ৩৬ রান যোগ করে ব্যক্তিগত ১৭২ রানে আউট হয়েছেন জাকের। ৯ উইকেটে ৪০৪ রান তুলে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ 'এ' দল।  পাকিস্তান শাহীনসের পক্ষে ৪ উইকেট নেন স্পিনার আবরার আহমেদ। ২ টি করে শিকার গুলাম মুদাসসির ও মেহরান মুমতাজের। 

শেষদিনে পাকিস্তান শাহিন্স ব্যাট করে ৬৫ ওভার। তাতে আলি জারিয়াবের সেঞ্চুরিতে (১১৭) স্কোরবোর্ডে জমা হয় ২৮১ রান। বাংলাদেশ 'এ' দলের বোলাররা নিতে পারে কেবল ৪ উইকেট। শাহরুন সিরাজ ৫৩ ও কাশিম আকরাম ৩৬ রান করে অপরাজিত থাকেন। তানজিম হাসান সাকিব, তাসকিন আহমেদ, রুয়েল মিয়ারা ১ টি করে উইকেট নেন। ১৭২ রান করা জাকের আলি অনিক হন ম্যাচসেরা। একই ভেন্যুতে সোমবার শুরু তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ 'এ' প্রথম ইনিংস ৪০৪-৯ (১১৩.২ ওভারে ইনিংস ঘোষণা), জাকের আলি ১৭২, সাইফ হাসান ১১১, মাহিদুল ইসলাম ৩৯, আবরার আহমেদ ১০৩/৪, গুলাম মুদাসসির ৭৫/২, মেহরান মুমতাজ ৮১/২

পাকিস্তান শাহিনস ২৮১-৪ (৬৫ ওভার)। আলি জারিয়াব ১১৭, শাহরুন ৫৩*, সাদ খান ৩৭, কাশিম আকরাম ৩৬*, কামরান গুলাম ৩৪; তানজিম সাকিব ৪০/১, তাসকিন ৫৫/১, রুয়েল ৭৬/১

ফলাফলঃ ম্যাচ ড্র 

ম্যাচসেরাঃ জাকের আলি অনিক (বাংলাদেশ 'এ' দল)।

ওয়ানডে সিরিজের সূচি-

২৬ আগস্ট- ১ম ওয়ানডে 
২৮ আগস্ট- ২য় ওয়ানডে 
৩০ আগস্ট- ৩য় ওয়ানডে

ওয়ানডে সিরিজের জন্য বাংলাদেশ 'এ' দলের স্কোয়াড- 

সৌম্য সরকার, এনামুল হক বিজয়, মোহাম্মদ নাইম শেখ, সাইফ হাসান, তাওহীদ হৃদয়, মাহিদুল ইসলাম অঙ্কন, মোসাদ্দেক হোসেন সৈকত, জাকের আলি অনিক, রিশাদ হোসেন, মেহেদী হাসান, তানভীর ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন, তানজিম হাসান সাকিব, রেজাউর রহমান রাজা ও রুয়েল মিয়া। 

 

মিরাজ

×