ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১

বিসিবি সভাপতি হওয়ার পথে ফারূক!

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ১৬:২৯, ১৮ আগস্ট ২০২৪; আপডেট: ১৯:২১, ১৮ আগস্ট ২০২৪

বিসিবি সভাপতি হওয়ার পথে ফারূক!

ফারুক আহমেদ 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) সংস্কার আনা এবং কার্যক্রম ভালোভাবে সাজাতে সভাপতি পদ ছাড়তে রাজি আছেন নাজমুল হাসান পাপন। এই খবর কয়েকদিন আগের। তবে এখন পর্যন্ত তা বাস্তবতার মুখ দেখেনি। ইতোমধ্যেই অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ আহমেদ সজীব ভূঁইয়া সাবেক অধিনায়ক ও সাবেক প্রধান নির্বাচক ফারূক আহমেদসহ বেশ কয়েকজন সাবেক ক্রিকেটারের সঙ্গে যোগাযোগ করেছেন। তবে ফারূককে পরবর্তী বিসিবি সভাপতি হওয়ার বিষয় নিয়ে আলোচনা করেছেন। বিষয়টি ফারূক নিজেই জানিয়েছেন। 

পাপন পদত্যাগ করলে পরিচালনা পর্ষদের জরুরি সভা ডেকে তা অনুমোদন করে নির্বাচিত পরিচালকদের মধ্যে থেকে আরেকজনকে বিসিবি সভাপতি করা যাবে। এর বাইরেও উপায় খুঁজছে অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। কারণ, ফারূক যেহেতু নির্বাচিত পরিচালক না। সেক্ষেত্রে পরিচালনা পর্ষদে জাতীয় ক্রীড়া সংস্থা (এনএসসি) মনোনিত যে দু’জন থাকেন সেখানে ফারূক এবং নাজমুল আবেদিন ফাহিমকে মনোনয়ন দেওয়া হতে পারে। তখন আর নির্বাচনের প্রয়োজন পড়বে না। তারা পরিচালক হিসেবেই সভাপতি হতে পারবেন নিয়ম মাফিক প্রক্রিয়া অনুসরণ করে। সেক্ষেত্রে এনএসসি মনোনিত দুই পরিচালক জালাল ইউনুস ও আহমেদ সাজ্জাদুল আলম ববি বাদ পড়বেন।

রবিবার (১৮ আগস্ট) যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের এক সংবাদ সম্মেলনে উপদেষ্টা আসিফ বলেছেন,‘আমরা সংস্কার করব পদ্ধতির, ব্যক্তির নয়। সিস্টেমটা যারা দুর্নীতিগ্রস্ত করেছে তাদের পরিবর্তন আসবে এটাও সুনিশ্চিত।’

ইতোমধ্যে তিনি সাবেক কয়েকজন ক্রিকেটারের সঙ্গে ও ক্রীড়া ব্যক্তিত্বের সঙ্গে কথা বলেছেন। বিসিবি সভাপতি হওয়ার দৌঁড়ে ফারূক ছাড়াও ক্রীড়া বিশ্লেষক, বিশিষ্ট কোচ নাজমুল আবেদিন ফাহিম, দুই সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুল ও খালেদ মাসুদ পাইলট এবং বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সাবেক প্রধান নির্বাহী সৈয়দ আশরাফুল হকের নাম উচ্চারিত হচ্ছে।

এমআর/এম হাসান/শহিদ

×