ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

জাতীয় দল নিয়ে আফিফের আশা

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০১:০৫, ২৬ জুলাই ২০২৪

জাতীয় দল নিয়ে আফিফের আশা

আফিফ হোসেন

দ্বিতীয় দফায় বাংলাদেশ জাতীয় দলের কোচ হিসেবে চান্দিকা হাতুরুসিংহে যোগ দেওয়ার পর থেকেই আফিফ হোসেন ধ্রুব বাদ পড়েছেন। সর্বশেষ টি২০ বিশ^কাপের দলে রিজার্ভ খেলোয়াড় হিসেবে ছিলেন। আপাতত তিনি বাংলাদেশ টাইগার্সের হয়ে নিয়মিতই অনুশীলন করছেন। বাংলাদেশ টাইগার্সকে ‘ছায়া জাতীয় দল’ হিসেবে অনেক আগেই অভিহিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সবমিলিয়ে আসলে জাতীয় দলের খুব কাছাকাছিই আছেন আফিফ। বাঁহাতি এই মিডলঅর্ডার তাই দাবি করেছেন, জাতীয় দলে ফেরাটা সময়ের ব্যাপার মাত্র। বৃহস্পতিবার চট্টগ্রামে সংবাদ মাধ্যমের সঙ্গে এমন কথা বলেন আফিফ। এই কারণে তার কখনো মনেই হয়নি তিনি জাতীয় দলের বাইরে আছেন। 
২৪ বছর বয়সী আফিফ ২০১৮ সাল থেকে বাংলাদেশের জার্সিতে যাত্রা শুরু করেন টি২০ ফরম্যাটে। তারপর একটানা ৪ বছর খেলেছেন তিনি এই সংস্করণে এবং ওয়ানডেতে। তবে চলতি বছরে কোনো ফরম্যাটেই তাকে বাংলাদেশের হয়ে খেলতে দেখা যায়নি। সবমিলিয়ে গত বছর ডিসেম্বর পর্যন্ত ৩১ ওয়ানডে ও ৬৯ টি২০ ম্যাচ খেলেছেন তিনি জাতীয় দলের হয়ে। আপাতত দলের বাইরে থাকলেও তিনি বলেছেন, ‘আমি সবসময় স্বাচ্ছন্দ্যবোধ করি একটু সময় নিয়ে খেলাটা।

আমার ইনিংস বড় করাটা সহজ হয়। তবে আমি অনেক চিন্তা করি না। সামনে আবার যদি সুযোগ পাই তাহলে আমার জন্য আরও ভালো হবে। তো সেই জিনিসটা কাজে লাগানোর চেষ্টা করব। আর জাতীয় দলের বাইরে আমি এটা কখনো নিজেকে ভাবিনি। আমি সবসময় আশপাশে ছিলাম, ইনশাআল্লাহ, শুধু সময়ের ব্যাপার।’ বৃহস্পতিবার ক্রিকেটারদের মধ্যে ২ দিনের একটি প্রস্তুতি ম্যাচ শুরু হয়েছে।

মাঝে দেশের অস্থিতিশীল পরিস্থিতির কারণে একটানা হোটেলবন্দি থাকতে হয়েছে কিছুদিন। সে বিষয়ে আফিফ বলেছেন, ‘আসলে শুধু প্লেয়ার হিসেবে বলব না, যে কোনো মানুষ হিসেবে এরকম সময় কাটানো খুবই কঠিন একটা ব্যাপার। আশা করি সামনে এরকম সময় আর আমাদের কাটাতে হবে না ইনশাআল্লাহ। অনেকটা অনেক আগের সময়ে ফিরে যাওয়ার মতো যে, ইন্টারনেট নেই।’

×