ঢাকা, বাংলাদেশ   রোববার ০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

শ্রীলঙ্কার অন্তর্বর্তীকালীন কোচ জায়াসুরিয়া

প্রকাশিত: ১৯:৩১, ৮ জুলাই ২০২৪

শ্রীলঙ্কার অন্তর্বর্তীকালীন কোচ জায়াসুরিয়া

সানাথ জায়াসুরিয়া

শ্রীলঙ্কা আপাতত খণ্ডকালীন দায়িত্বে তারা বেছে নিল সাবেক অধিনায়ক সানাথ জায়াসুরিয়াকে।

সোমবার আগামী সেপ্টেম্বরের ইংল্যান্ড সফর পর্যন্ত জায়াসুরিয়াকে অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্বে নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। গত বছরের ডিসেম্বর থেকে শ্রীলঙ্কা ক্রিকেটে পরামর্শক হিসেবে কাজ করছেন ৫৫ বছর বয়সী জায়াসুরিয়া। নতুন দায়িত্ব পাওয়ার পর অবিলম্বে জাতীয় দলের প্রধান কোচ হিসেবে কাজ শুরু করবেন তিনি।

এর আগে কখনও কোচ হিসেবে কাজ করেননি শ্রীলঙ্কার কিংবদন্তি ওপেনার। শ্রীলঙ্কা জাতীয় দলের প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব পালনের অভিজ্ঞতা রয়েছে তার। এছাড়া পরামর্শক হিসেবেও কাছ থেকে জাতীয় দলের কার্যক্রম পর্যবেক্ষণ করেছেন তিনি।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে শ্রীলঙ্কার বিদায়ের পর প্রধান কোচের দায়িত্ব ছেড়ে দেন সিলভারউড। তার জায়গাতেই কাজ করবেন জায়াসুরিয়া। পূর্ণাঙ্গ মেয়াদে কোচ নিয়োগের ব্যাপারে কিছু জানায়নি এলএলসি।

প্রায় ২২ বছরের খেলোয়াড়ি জীবনে ১১০ টেস্ট, ৪৪৫ ওয়ানডে ও ৩১ টি-টোয়েন্টি খেলেন জায়াসুরিয়া। ওয়ানডে ক্রিকেটে 'পিঞ্চ হিটিংয়ে' শুরুর পাওয়ার প্লেতে দ্রুত রান তোলার কারণে বিশেষ পরিচিতি ছিল বাঁহাতি ওপেনারের। সব মিলিয়ে ৪২টি সেঞ্চুরিসহ ২১ হাজারের বেশি রান ও বাঁহাতি স্পিনে ৪৪০ উইকেট নেন তিনি।

 

শহিদ

×