ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

জনকণ্ঠ প্রতিষ্ঠাতা আতিকউল্লাহ খান মাসুদের জন্মবার্ষিকীতে দোয়া অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ০০:২৫, ৩০ আগস্ট ২০২৪

জনকণ্ঠ প্রতিষ্ঠাতা আতিকউল্লাহ খান মাসুদের জন্মবার্ষিকীতে দোয়া অনুষ্ঠিত

গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা আতিকউল্লাহ খান মাসুদের জন্মবার্ষিকীতে বনানী কবরস্থানে মরহুমের কবর জিয়ারত করেন

দৈনিক জনকণ্ঠের প্রতিষ্ঠাতা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের জন্মবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার দোয়া অনুষ্ঠিত হয়েছে। 
বৃহস্পতিবার বিকেলে বনানী কবরস্থানে গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারের পক্ষ থেকে মরহুমের কবর জিয়ারত করা হয়। কবর জিয়ারত করেন মরহুমের বড় ছেলে গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারের প্রথম ভাইস চেয়ারম্যান মিশাল এ খানসহ প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ। 
এ ছাড়া বাদ আছর জনকণ্ঠ ভবনে অবস্থিত মসজিদে আতিকউল্লাহ খান মাসুদের জন্য বিশেষ দোয়া করা হয়। জনকণ্ঠের বিভিন্ন বিভাগের কর্মীরা এই দোয়া অনুষ্ঠানে যোগ দেন। 
বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের বীর মুক্তিযোদ্ধা ও দৈনিক জনকণ্ঠের প্রতিষ্ঠাতা সম্পাদক মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদ ১৯৫১ সালের ২৯ আগস্ট ভারতের বর্তমান মিজোরাম রাজ্যের লাংলী জেলার ডিমাগিরি নামক স্থানে জন্মগ্রহণ করেন। তার পিতা মোহাম্মদ দবির উদ্দিন খান চাকরি করতেন ভারতীয় বন বিভাগে। চাকরিসূত্রে তিনি সপরিবারে থাকতেন ওখানে। তাদের পৈত্রিক বাড়ি মুন্সীগঞ্জ জেলার লৌহজং থানার মেদিনীম-ল গ্রামে।  
আতিকউল্লাহ খান মাসুদ স্বাধীনতা যুদ্ধে ২নং সেক্টরে কমান্ডার হিসেবে সক্রিয়ভাবে মুক্তিযুদ্ধ করেন এবং অনেক বড় বড় অপারেশনে অংশ নেন। বিশিষ্ট এই মুক্তিযোদ্ধা একজন সফল শিল্পপতি হিসেবে দৈনিক জনকণ্ঠসহ বিভিন্ন শিল্প-কারখানা গড়ার পাশাপাশি অর্থনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের সঙ্গে সক্রিয়ভাবে জড়িত ছিলেন। 
তিনি সবাইকে দুঃখের সাগরে ভাসিয়ে হঠাৎ করেই হৃদরোগে আক্রান্ত হয়ে ২০২১ সালের ২২ মার্চ ভোরে ইন্তেকাল করেন।

×