ঢাকা, বাংলাদেশ   রোববার ০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

বাংলাদেশে এল স্মুথ পারফরম্যান্সের শাওমির রেডমি ১৪সি

প্রকাশিত: ১৯:৪৬, ৬ অক্টোবর ২০২৪

বাংলাদেশে এল স্মুথ পারফরম্যান্সের শাওমির রেডমি ১৪সি

শাওমির রেডমি ১৪সি ।

নিত্যদিনের জীবনকে আরো স্বাচ্ছন্দ্যময় করে তুলতে ক্রেতাদের জন্য বাংলাদেশে এলো শাওমির রেডমি ১৪সি । অত্যাধুনিক সব ফিচার আর স্টাইলিশ ডিজাইনের স্মার্টফোনটি গ্রাহকদের দেবে স্মুথ পারফরম্যান্স, অসাধারণ কার্যক্ষমতা ও নান্দনিক ভিজ্যুয়াল।

শাওমির রেডমি ১৪সি  স্মার্টফোনটিতে রয়েছে ৬.৮৮ ইঞ্চি এইচডি প্লাস ডট ড্রপ ডিসপ্লে, যাতে থাকছে ২৬০ পিপিআই পিক্সেলের ১৬৪০x৭২০ রেজ্যুলেশন। ১২০ হার্জ রিফ্রেশ রেটের এই স্মার্টফোনটিতে কন্টেন্ট ব্রাউজ করা, ভিডিও দেখা বা মোবাইল গেমিং উপভোগের সময় গ্রাহকরা পাবেন মসৃণ ও নিরবচ্ছিন্ন ভিজ্যুয়ালের নিশ্চয়তা। ডিভাইসটিতে রয়েছে ২৪০ হার্জ টাচ স্যাম্পলিং যা ফোনটির ব্যাবহারে নিয়ে আসবে দ্রুত গতি। এছাড়াও ৪৫০ নিটস ও ৬০০ হাই ব্রাইটনেস মোড (এইচবিএম) থাকার কারণে সূর্যের আলোতেও প্রাণবন্ত ছবি উপভোগ করতে পারবেন এর ব্যবহারকারী। 

ডিসপ্লের পাশাপাশি ফোনটির ডিজাইনও স্মার্টফোন প্রেমীদের মন জয় করবে। স্মার্টফোনটি অভিজাত তিনটি রঙে পাচ্ছেন গ্রাহকরা- মিডনাইট ব্ল্যাক, ড্রিমি পার্পল ও স্টারি ব্লু। প্রতিটি শেড ডিজাইন করা হয়েছে ফোনটির আভিজাত্যকে আরো ফুটিয়ে তুলতে। আর পেছন দিকের স্টার ট্রেইল প্যাটার্ন ফোনটির সামগ্রিক ডিজাইনে এনেছে বৈচিত্র্যের ছাপ। 

ফোনটির ৫০ মেগাপিক্সেল ডুয়াল-ক্যামেরা ব্যবহার করে অনায়াসে তোলা যাবে উচ্চ-মানের চমৎকার সব ছবি। এছাড়া ফোনটির প্রাইমারি ক্যামেরা ৫০ মেগাপিক্সেল যাতে রয়েছে ৫পি লেন্স ও এফ/১.৮ অ্যাপারচার।  ফলে ব্যবহারকারীরা সহজে স্পষ্ট ও উচ্চ-রেজ্যুলেশনের ছবি ধারণ করতে পারবেন ।  এই কনফিগারেশনের ক্যামেরায় কম আলোতেও ছবির গভীরতা ও সঠিক টেক্সচার প্রদান করবে। একইসাথে একটি অতিরিক্ত সহায়ক লেন্স ক্যামেরাটিকে পরিপূরক করেছে।  সৃজনশীল ছবি ধারনের জন্য ফোনটিতে রয়েছে এইচডিআর মোড, পোর্ট্রেট মোড ও নাইট মোড। স্মার্টফোনটির সামনের দিকে রয়েছে এফ/২.০অ্যাপারচারসহ ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা যা দিয়ে ব্যবহারকারীকে তুলতে পারবেন ক্রিস্টাল-ক্লিয়ার পোর্ট্রেট। এছাড়াও ফিল্মক্যামেরা, এইচডিআর এবং সফট-লাইট রিংয়ের মতো বৈশিষ্ট্যগুলো ব্যাবহার করে গ্রাহকরা পেশাদার ফটোগ্রাফিরমত নিখুঁত ছবি তোলার সুযোগ পাবে ।

স্মার্টফোনটিতে রয়েছে ৫ হাজার ১৬০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি। যা দেবে নিশ্চিন্তে দীর্ঘ সময় ব্যবহার করার নিশ্চিয়তা। যার মাধ্যমে গ্রাহকরা এক চার্জে ১৩৯.৬৮ ঘণ্টা মিউজিক প্লেব্যাক, ৪২.৫ ঘণ্টা কল টাইম এবং ২২.৬৪ ঘণ্টা ভিডিও প্লেব্যাক উপভোগ করতে পারবে।  স্মার্টফোনটির ব্যাটারি নিয়ে চিন্তা করতে হবে না গ্রাহকদের।  তারা ফোনটির মাধ্যমে দীর্ঘসময় সংযুক্ত ও কর্মতৎপর থাকার সুবিধা পাবে। 

শাওমির রেডমি ১৪সি ফোনটিতে দেওয়া হয়েছে মিডিয়া টেক হেলিও জি৮১ আল্ট্রা প্রসেসসর, যা ফোনটির কর্মদক্ষতাকে আরও বাড়িতে তোলে। দ্রুতগতির পারফরম্যান্স নিশ্চিত করতে ফোনটিতে ১২৮ জিবি স্টোরেজসহ ৬ জিবি র‌্যাম রয়েছে। এ ছাড়াও র‌্যামটিকে আরও ১২ জিবি পর্যন্ত বাড়াতে পারবেন গ্রাহকরা ।   

শাওমির হাইপারওএস অপারেটিং সিস্টেমে পরিচালিত শাওমির রেডমি ১৪সি পারফরম্যান্স ও কার্যকারিতা ব্যবহারকারীদের দেবে স্বাচ্ছন্দ্যময় ও দ্রুতগতির স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা। স্মার্টফোনটিতে দ্রুত আপলোডিং এবং মসৃণ মাল্টিটাস্কিং নিশ্চিত করতে দেওয়া হয়েছে এপিডিডিআর৪এক্স ও ইএমএমসি ৫.১ মেমরি।   
৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সুবিধার শাওমির রেডমি ১৪সি স্মার্টফোনটির দাম ১৪ হাজার ৯৯৯ টাকা, যা দেবে সাশ্রয়ী মূল্যে প্রিমিয়াম সব ফিচার উপভোগের সুযোগ। 

শাওমি বাংলাদেশ সাশ্রয়ী মূল্যে সবার কাছে উদ্ভাবনী প্রযুক্তি পৌঁছে দিতে অঙ্গীকারাবদ্ধ। যার ধারাবাহিকতায় স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য শাওমির এই নতুন সংযোজন। পারফরম্যান্স, স্টাইল ও আস্থার উপর ভর করে গ্রাহকদের পছন্দের শীর্ষে থাকবে শাওমির রেডমি ১৪সি।  দেশজুড়ে সকল শাওমি স্টোরে ফোনটি পাওয়া যাবে।

 

স্বপ্না

×