ঢাকা, বাংলাদেশ   শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

ইন্টারনেট বন্ধের বিষয়ে ব্যাখ্যা দিল বিটিআরসি

প্রকাশিত: ১৯:০৬, ২১ সেপ্টেম্বর ২০২৪

ইন্টারনেট বন্ধের বিষয়ে ব্যাখ্যা দিল বিটিআরসি

বিটিআরসি

খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইন্টারনেট পরিষেবা বন্ধের বিষয়ে ব্যাখ্যা দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

শনিবার সংবাদমাধ্যমে পাঠানো এ ব্যাখ্যায় বলা হয়েছে, খাগড়াছড়ির দীঘিনালায় বৃহস্পতিবার দিনভর সংঘর্ষ চলে। সেদিন বিকাল ৪টার দিকে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

তাতে ন্যাশনওয়াইড টেলিকমিউনিকেশন ট্রান্সমিশন নেটওয়ার্ক (এনটিটিএন) অপারেটর সামিট কমিউনিকেশনস লিমিটেড এবং বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) অপটিক্যাল ফাইবার কাটা পড়ে।

এর ফলে মোবাইল অপারেটর রবির ১৬টি টাওয়ার নেটওয়ার্ক বিচ্ছিন্ন হয়ে পড়ে জানিয়ে ব্যাখ্যায় বলা হয়, জেলায় রবির দেড়শর মতো টাওয়ার থাকলেও উত্তেজনাকর পরিস্থিতি চলমান থাকায় সঙ্গে সঙ্গে সেসব টাওয়ার মেরামত করা সম্ভব হয়নি।

এরপর শুক্রবার রবি সেখানে ১৪টি টাওয়ার সচল করতে পেরেছে। বিচ্ছিন্ন হয়ে পড়া বাকি দুই টাওয়ার এখনো মেরামত করা যায়নি বলে এতে বলা হয়।

বিটিআরসি বলছে, খাগড়াছড়িতে টেলিটকের ৭২টি টাওয়ার রয়েছে। পিডিবি থেকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকায় ২৩টি এবং অন্যান্য কারণে সেখানকার আরও ৬টি টাওয়ার অচল হয়ে পড়েছে। এসব টাওয়ার সচলে চেষ্টা অব্যাহত আছে বলে বিটিআরসি জানিয়েছে।

 

শহিদ

×