ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৯ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১

ভিপি নুরকে সহযোগিতা করতে কেন্দ্রীয় বিএনপির নির্দেশ

প্রকাশিত: ২৩:৪৩, ২৮ অক্টোবর ২০২৪

ভিপি নুরকে সহযোগিতা করতে কেন্দ্রীয় বিএনপির নির্দেশ

ছবি: সংগৃহীত

গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় সভাপতি নুরুল হক নুরের স্থায়ী ঠিকানা গলাচিপার চরকাজল সংসদীয় আসন পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনায়)-এর আওতাধীন। এই এলাকায় ভিপি নুরকে তার দলের সাংগঠনিক কার্যক্রম ও জনসংযোগ পরিচালনা করতে সহযোগিতা করাতে স্থানীয় বিএনপির নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় বিএনপি।

 

গত ২২ অক্টোবর বিএনপির কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে পটুয়াখালীর গলাচিপা ও দশমিনা উপজেলা বিএনপির নেতাকর্মীদের এই নির্দেশনা দেওয়া হয়েছে। তবে বিজ্ঞপ্তিটি স্বাক্ষরের পাঁচ দিন পর গত ২৭ অক্টোবর প্রকাশ্যে আসে।

 

 

 

বিজ্ঞপ্তিতে জেলা বিএনপির আহ্বায়ক আব্দুর রশিদ চুন্নু ও সদস্য সচিব স্নেহাংশ সরকার কুট্টিকে নির্দেশ দিয়ে বলা হয়, ফ্যাসিস্ট আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে যুগপৎ আন্দোলনে গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর সক্রিয় ভূমিকা পালন করেন। তাই নুরুল হক নুরের সংসদীয় এলাকা পটুয়াখালী-৩ (গলাচিপা ও দশমিনা) আসনে জনসংযোগ ও দলের সাংগঠনিক সার্বিক কার্যক্রমে সহযোগিতা করার জন্য নির্দেশ দেওয়া হয় এবং বিষয়টি অতীব জরুরি উল্লেখ করে, সংশ্লিষ্ট আসনের থানা, উপজেলা বা পৌরসভা বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিষয়টি অবহিত করার জন্য ও বলা হয়েছে। 

 

 

 

এ ব্যাপারে জেলা বিএনপির সদস্য সচিব স্নেহাংশ সরকার কুট্টি বলেন, ‘কেন্দ্রীয় বিএনপির নির্দেশনা পেয়েছি, নির্দেশনা অনুযায়ী পটুয়াখালী-৩ আসনের সংশ্লিষ্ট নেতাকর্মীদের অবহিত করা হয়েছে। পাশাপাশি পটুয়াখালী জেলা বিএনপির সর্বোচ্চ সহযোগিতা থাকবে।’

 

 

 

 

এ ব্যাপারে কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য মো. হাসান মামুন বলেন, ‘কয়েকটি বিচ্ছিন্ন ঘটনার কারণে জোটের নেতারা অভিযোগ করেছেন তাদের অসহযোগিতা করা হচ্ছে। তাই তাদের সহযোগিতা করার জন্য এই নির্দেশনা। শুধু পটুয়াখালী না কেন্দ্র থেকে জোটের নেতাদের সহযোগিতা করার জন্য অনেক এলাকায় স্থানীয় নেতাকর্মীদের বলা হয়েছে।’

মাহাতাব

×