ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১

বিএনপির মহাসচিবের সঙ্গে নেপালের রাষ্ট্রদূতের বৈঠক

প্রকাশিত: ১৭:০১, ২৮ অক্টোবর ২০২৪

বিএনপির মহাসচিবের সঙ্গে নেপালের রাষ্ট্রদূতের বৈঠক

বিএনপির মহাসচিবের সঙ্গে নেপালের রাষ্ট্রদূতের বৈঠক

বাংলাদেশে নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত ঘনশ্যাম ভান্ডারী আজ সোমবার সকালে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে গুলশানে সাক্ষাৎ করেছেন। প্রায় এক ঘণ্টাব্যাপী এই বৈঠকে দক্ষিণ এশিয়ার আঞ্চলিক সহযোগিতা এবং নেপালের হাইড্রোলিক বিদ্যুৎ বাংলাদেশে আনার বিষয়েও আলোচনা হয়েছে।

বৈঠক শেষে বিএনপির স্থায়ী কমিটি সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের বলেন, 'সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সার্ক নিয়ে যে দৃষ্টিভঙ্গি ছিল, সেটি সঠিকভাবে বাস্তবায়ন করা হয়নি। নেপালের রাষ্ট্রদূত মনে করেন, দক্ষিণ এশিয়ার সম্ভাবনা রয়েছে, এবং সার্কের মাধ্যমে যে স্বপ্ন দেখানো হয়েছিল, সেটি পূরণ হয়নি। আমরা সেই কাজ করতে যাচ্ছি।'

তিনি আরও বলেন, 'নেপালের হাইড্রোলিক পাওয়ার প্লান্ট বিদ্যুৎ খাতে নতুন সুযোগ নিয়ে আসতে পারে। বিগত ১৫ বছরে বিদ্যুৎ সেক্টরে কিছুটা সংকট কাটিয়ে ওঠার সুযোগ এসেছে, যা আমরা পারস্পরিক সহযোগিতার মাধ্যমে কাজে লাগাতে চাই।'

বৈঠকে আমীর খসরুর সঙ্গে বিএনপির অন্যান্য নেতৃবৃন্দ এবং নেপালের ডেপুটি চিফ অব মিশন ললিতা সিলওয়ালও উপস্থিত ছিলেন। বৈঠকে সার্কের উন্নয়ন ও তা সঠিক জায়গায় নিয়ে যাওয়ার জন্য সবাইকে একত্রে কাজ করার উপর গুরুত্বারোপ করা হয়েছে।

এটি দক্ষিণ এশিয়ায় সহযোগিতার নতুন সম্ভাবনা সৃষ্টি করতে পারে এবং দুই দেশের মধ্যে সম্পর্ক উন্নয়নের একটি মাইলফলক হতে পারে।

তাওফিক

×