ঢাকা, বাংলাদেশ   রোববার ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১

রাষ্ট্রপতি ‘ফ্যাসিবাদের প্রোডাক্ট’: রিজভী

প্রকাশিত: ১২:৫১, ২৭ অক্টোবর ২০২৪

রাষ্ট্রপতি ‘ফ্যাসিবাদের প্রোডাক্ট’: রিজভী

রাষ্ট্রপতি ‘ফ্যাসিবাদের প্রোডাক্ট’; রাজধানীর তেজগাঁও এলাকায় ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা গড়ে তোলার জন্য লিফলেট বিতরণ অনুষ্ঠানে এমন কথা বললেন রিজভী। 

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ‘ফ্যাসিবাদের প্রোডাক্ট’। তবে তাকে পদত্যাগের আহ্বান জানিয়ে সাংবিধানিক শূন্যতা তৈরি করতে চান না।

তিনি শনিবার (২৬ অক্টোবর) রাজধানীর তেজগাঁও এলাকায় ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা গড়ে তোলার জন্য লিফলেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব মন্তব্য করেন।

রিজভী বলেন, “রাষ্ট্রপতির পদত্যাগে বড় ধরনের সাংবিধানিক শূন্যতা সৃষ্টি হবে। অল্প শূন্যতা হলে সেটা ভরাট করা যায়, কিন্তু বড় শূন্যতা হলে সেটা ভরাট করা মুশকিল।”

তিনি অন্তর্বর্তী সরকারের কাছে দ্রুত নির্বাচনের জন্য প্রয়োজনীয় সংস্কারের কাজ শেষ করার আহ্বান জানান। রিজভী দাবি করেন, “এই সরকারের দায়িত্ব হচ্ছে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের নিশ্চয়তা দেয়া। নির্বাচন তারিখ ঘোষণা করে যত দ্রুত সম্ভব সংস্কার সম্পন্ন করতে হবে।”

এ সময় জনগণের দাবি ও প্রয়োজনীয়তার প্রতি ইঙ্গিত করে বলেন, “জনগণ শেখ হাসিনার বিচার বিভাগ, প্রশাসন ও পুলিশ চান না।”

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, ঢাকা মহানগর উত্তর বিএনপির সাবেক আহ্বায়ক সাইফুল আলম নীরব এবং স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা ফখরুল ইসলাম রবিন প্রমুখ।

তাওফিক

×