ঢাকা, বাংলাদেশ   রোববার ২৭ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১

এখনো কিছু পুলিশ কোনো দলের হয়ে কাজ করছে

প্রকাশিত: ২২:৪৭, ২৬ অক্টোবর ২০২৪; আপডেট: ২২:৫১, ২৬ অক্টোবর ২০২৪

এখনো কিছু পুলিশ কোনো দলের হয়ে কাজ করছে

সারজিস আলম

পুলিশ বাহিনীতে এখনো কিছু সদস্য কোনো দল বা গোষ্ঠীর হয়ে কাজ করছে বলে অভিযোগ করেছেন জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম নেতা সারজিস আলম। খুনি পুলিশ সদস্যদের বিচার দাবি করেছেন তিনি।

শনিবার (২৬ অক্টোবর) রংপুর মহানগর পুলিশের ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।

অপরাধের জন্য শুধু বদলিই পুলিশের শাস্তি হতে পারে না মন্তব্য করে তিনি বলেন, খুনের জন্যও পুলিশের বদলি ছাড়া আর কোনো শাস্তি হয় না। কঠোর শাস্তি নিশ্চিত করা না হলে আমরা যে বাংলাদেশের স্বপ্ন দেখি আগামী দিনে সেখানে এর চেয়ে আরও বড় অভ্যুত্থান হবে ও বেশি রক্তপাত ঘটবে। যেসব পুলিশ সদস্য অন্যায়ভাবে আন্দোলনে আমার ভাইকে হত্যা করেছে তাদের বাংলাদেশের আইন অনুযায়ী শাস্তির আওতায় আনতে হবে।

দেশে মিথ্যা মামলার মাধ্যমে ব্যবসা হচ্ছে। কোনো কোনো পুলিশ নীরব দর্শক হয়ে আছে উল্লেখ করে সারজিস আলম বলেন, জুলাই বিপ্লবে পুলিশের যে ইমেজ সংকট তা মাথায় না রেখে এখনো কিছু পুলিশ বিভিন্ন মোড়কে কিছু দলের বা গোষ্ঠীর হয়ে কাজ করছে। কেউ আবার পরবর্তী সময়ে কীভাবে সুবিধা নেওয়া যায় সে চেষ্টা করছে।

এর আগে সকালে পুলিশের আইজিপি ময়নুল ইসলামের সফরসঙ্গী হয়ে পীরগঞ্জের বাবনপুরে শহীদ আবু সাঈদের কবর জিয়ারত ও পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন।

 

শিহাব উদ্দিন

×