ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১

মোজাম্মেলকে টাকা দিলেই মিলত মুক্তিযোদ্ধা সনদ

প্রকাশিত: ১৯:৫৯, ২৫ অক্টোবর ২০২৪

মোজাম্মেলকে টাকা দিলেই  মিলত মুক্তিযোদ্ধা সনদ

সাবেক মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক

টাকা দিলেই সহজেই মিলত মুক্তিযোদ্ধা সনদ। আর এ কাজ করতেন বিগত আওয়ামী লীগ সরকারের মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। টাকার বিনিময়ে তিনি অসংখ্য ব্যক্তিকে ভুয়া মুক্তিযোদ্ধা সনদ দিয়েছিলেন।

 

 

সাবেক মন্ত্রীর এমন দুর্নীতির তথ্য পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

 

দুর্নীতিবিরোধী সংস্থাটির গোয়েন্দা ইউনিট এরইমধ্যে মোজাম্মেল   বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত স্থাবর-অস্থাবর সম্পদের গোপন তথ্য সংগ্রহ করেছে।

 

গত ২২ অক্টোবর আওয়ামী লীগ সরকারের এ মন্ত্রীর অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ প্রকাশ্যে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক। অনুসন্ধান কর্মকর্তার প্রতিবেদনের পর সেই আলোকে কমিশন তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে বলে দুদকের সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছে।

 

দুদক সূত্র জানায়, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বে থাকাকালে মোজাম্মেল হক মন্ত্রী থাকাকালে ক্ষমতার অপব্যবহার, অনিয়ম-দুর্নীতির মাধ্যমে বিপুল সম্পদ অর্জন করেন। তিনি টাকার বিনিময়ে অসংখ্য ভুয়া মুক্তিযোদ্ধা সনদ দিয়েছেন।

 

মোজাম্মেলের নামে গাজীপুরের বিভিন্ন মৌজায় ৭৯২ দশমিক ৫৬ শতক জমির খোঁজ মিলেছে। তার নামে গাজীপুরের জয়দেবপুরে তিনতলা ভবন ও একই এলাকায় আরেকটি দোতলা ভবন রয়েছে। বিনিয়োগ রয়েছে বিভিন্ন ব্যবসায়। পাশাপাশি টাকা জমা রেখেছেন ব্যাংকে।

 

এছাড়া মোজাম্মেলের নামে দুটি গাড়ি (ঢাকা মেট্রো-ঘ-১৩-৪৬৭৭ ও ঢাকা মেট্রো-ঘ-১৫-৯৮৬০) রয়েছে। এর বাইরে বিভিন্ন প্রকল্প থেকে কমিশন নিয়ে কোটি কোটি টাকা অর্জন করেছে সাবেক এ মন্ত্রী। এসব অর্থে নিজ নামে, স্ত্রী ও অন্যান্য স্বজনের নামে সম্পদ করার তথ্যও পেয়েছে দুদক।

ফুয়াদ

×