ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১

সিরাজগঞ্জে বিএনপি নেতাকে অব্যাহতি

প্রকাশিত: ০৯:৫৭, ২৫ অক্টোবর ২০২৪

সিরাজগঞ্জে বিএনপি নেতাকে অব্যাহতি

আব্দুল লতিফ সরকার

সিরাজগঞ্জের সলঙ্গা থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ সরকারকে অব্যাহতি দেওয়া হয়েছে। চাঁদাবাজি ও ফুলজোড় কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগকারী এক শিক্ষককে মারপিটের অভিযোগে তাকে অব্যাহতি দেওয়া হয়।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশে জেলা বিএনপির সহদপ্তর সম্পাদক শেখ মো. এনামুল হক স্বাক্ষরিত এক পত্রে তাকে এই অব্যাহতি প্রদান করা হয়।

বিষয়টি নিশ্চিত করে শেখ মো. এনামুল হক বলেন, তার (আব্দুল লতিফ সরকার) বিরুদ্ধে চাঁদাবাজি, বালুমহাল-সংক্রান্ত অপরাধ ও এক শিক্ষককে মারপিটের অভিযোগ ওঠে। যা বিভিন্ন গণমাধ্যমেও প্রকাশিত হয়। এ ঘটনায় তাকে কারণ দর্শাতে বলা হলে তিনি যা জবাব দেন তা সন্তোষজনক না হওয়ায় তাকে তার পদ থেকে সাময়িক অব্যাহতি করা হয়েছে।

এর আগে তাকে চাঁদাবাজি, বালুমহাল-সংক্রান্ত অপরাধ ও নলকা এলাকার ফুলজোড় ডিগ্রি কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগকারী শিক্ষককে মারপিট করে জখম করার অভিযোগ ওঠে। ওই অভিযোগের প্রেক্ষিতে গত ৯ সেপ্টেম্বর তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

অব্যাহতিপত্রে উল্লেখ করা হয়, আপনার বিরুদ্ধে ওঠা অভিযোগের প্রেক্ষিতে ৯ সেপ্টেম্বর কারণ দর্শাতে বলা হয়। এর প্রেক্ষিতে আপনি তার জবাব দিলেও সেটি সন্তোষজনক না হওয়ায় আপনার সলঙ্গা থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হলো। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত তা বলবৎ থাকবে বলেও উল্লেখ করা হয় ওই পত্রে।
 

মাহাতাব

×