ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

একাধিকবার জেলে গিয়েছেন জয়: যুক্তরাজ্য বিএনপির সভাপতি

প্রকাশিত: ২১:৩১, ২২ অক্টোবর ২০২৪

একাধিকবার জেলে গিয়েছেন জয়: যুক্তরাজ্য বিএনপির সভাপতি

আজ মঙ্গলবার দুপুরে সিলেট নগরে গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন এম এ মালিক। ছবি: সংগৃহীত

‘যুক্তরাষ্ট্রে সজীব ওয়াজেদ জয় একাধিকবার জেলে গিয়েছেন,’ এমন দাবি করেছেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা এম এ মালিক।

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুর ১২টায় সিলেট নগরের নাইওরপুল এলাকার একটি রেস্তোরাঁ মিলনায়তনে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আয়োজিত মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

এম এ মালিক বলেন, জয়ের বিরুদ্ধে ১৪ মিলিয়ন ডলার লুটের প্রমাণ আছে। কিন্তু শেখ হাসিনা সরকারের আমলে এসব খবর সংবাদপত্রে প্রকাশ করতে পারেনি কেউ।

শেখ রেহানা প্রসঙ্গে এম এ মালিক বলেন, শেখ রেহানাকে খুশি করতে দেশ-বিদেশে তাঁকে বিলাসবহুল বাসা-গাড়ি উপহার দিয়েছেন নেতারা। তাঁদের এসব অপকর্মের প্রমাণ রয়েছে আমাদের কাছে।

মতবিনিময় সভায় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী, যুক্তরাজ্যপ্রবাসী সাংবাদিক নজরুল ইসলাম (বাসন), সিলেট জেলা বিএনপির সহসভাপতি ও দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সভাপতি মো. সাহাবুদ্দিন প্রমুখ বক্তব্য দেন।

এম এ মালিক বলেন, গণহত্যার জন্য শেখ হাসিনার বিচার বাংলাদেশের মাটিতে হবে। ভারতের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে, তবে সেই ফায়দা নিয়ে ভারত যাতে আমাদের না ঠকায়। ভারতকে সীমান্তে হত্যা বন্ধ করতে হবে। বাংলাদেশে ঘন ঘন বন্যার জন্য ভারত দায়ী।

বিএনপির এই নেতা বলেন, ড. মুহাম্মদ ইউনূসের অন্তর্বর্তীকালীন সরকারকে আমরা সময় দিতে চাই। তাঁর নেতৃত্বে দেশে একটা গ্রহণযোগ্য নির্বাচন চাই আমরা। তারেক রহমান অচিরেই বাংলাদেশে ফিরবেন। বিএনপি তারেক রহমানের নেতৃত্বে সরকার গঠন করবে।

এসআর

×