ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

সাকিব ইস্যুতে মুখ খুললেন আসিফ নজরুল

প্রকাশিত: ১৬:২১, ১৮ অক্টোবর ২০২৪

সাকিব ইস্যুতে মুখ খুললেন আসিফ নজরুল

বৈষম্যবিরাধী ছাত্র-জনতার আন্দোলনে চুপ ছিলেন সাকিব আল হাসান। ক্ষমতা টিকিয়ে রাখতে শেখ হাসিনার নির্দেশে দেশজুড়ে গণহত্যা চললেও সরকারের পক্ষেই অবস্থান ছিল সাকিবের। এতে করে সাকিবের বিরুদ্ধে ভক্তদের মধ্যে ক্ষোভ জন্মায়। এ ছাড়া তার বিরুদ্ধে একটি হত্যা মামলাও হয়।

 

যে কারণে দেশের মাটিতে শেষ টেস্ট খেলা হলো না সাকিবের। তার দেশে ফেরা নিয়ে কম নাটকীয়তা হয়নি গতকাল বৃহস্পতিবার। দেশের উদ্দেশে রওনা হলেও দুবাই থেকে ফেরত যান তিনি।

এবার এ নিয়ে মুখ খুলেছেন অন্তর্বতী সরকারের উপদেষ্টা ড. আসিফ নজরুল।

 

গতকাল রাতে একটি বেসরকারি টেলিভিশনের এক অনুষ্ঠানে সাকিবের দেশে ফেরা নিয়ে করা প্রশ্নে জবাবে তিনি বলেছেন, ‘সাকিব আমাকে কয়েকবার ফোন দিয়েছিল। আমি বলেছি উপদেষ্টা আসিফের সঙ্গে কথা বলতে যেহেতু এটা আমার ব্যাপার না।’

আইন উপদেষ্টা আরো বলেছেন, ‘সাকিবের মতো ক্রিকেটার বাংলাদেশের ইতিহাসে আর আসেনি। সাকিব বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় মানুষ হয়ে থাকতে পারত।

কিন্তু যখন আন্দোলন চলছে, মানুষ মরছে, ঘরে ঘরে কান্না, ক্ষোভ-কষ্ট সাকিব তখন পোস্ট দিলো সে কোথাও এনজয় করছে এমন। এটা সম্ভব একটা মানুষের পক্ষে?’

 

সাকিব কেন বললেন, ‘ভালোবাসুন বা ঘৃণা করুন, আমার সঙ্গে খেলবেন না।

তিনি বলেন, ‘এছাড়া যে সমস্ত জুয়া, বেটিং উশৃঙ্খল আচরণ... আমার মনে হয়ে এটার জন্য শেখ হাসিনার সরকার দায়ী। এমন একটি রাষ্ট্রযন্ত্র তৈরি করা হয়েছে, যেখানে শেখ হাসিনার প্রতি অনুগত থাকলে আপনি যা ইচ্ছা করতে পারেন। আপনার শাস্তি হবে না। এটা অনেক মানুষকে বিভ্রান্ত করে, তাকেও করেছে।

মায়া লাগে। কিন্তু তার প্রতি মানুষ যে ক্ষোভ দেখায়, সেটি একটুও অযৌক্তিক লাগে না।’

 

 

ফুয়াদ

×