ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

চারটি বিসিএস বাতিলের দাবি বিএনপির

প্রকাশিত: ০২:০৪, ১৮ অক্টোবর ২০২৪

চারটি বিসিএস বাতিলের দাবি বিএনপির

সংবাদ সম্মেলন করছেন সালাহ উদ্দিন আহমেদ

আওয়ামী লীগ সরকারের আমলে অনুষ্ঠিত ৪৩তম বিসিএসের নিয়োগ প্রজ্ঞাপন বাতিলসহ পরের তিনটি বিসিএস অর্থাৎ ৪৪,৪৫ এবং ৪৬-তম বিসিএস পরীক্ষার প্রক্রিয়া বাতিলের দাবি জানিয়েছে বিএনপি। 

 

পাশাপাশি ফাঁস হওয়া প্রশ্ন বা সুপারিশের মাধ্যমে নিয়োগ পাওয়া সাব ইন্সপেক্টর ও বিসিএস পুলিশ কর্মকর্তাদের নিয়োগও বাতিল চেয়েছে দলটি।

 

বৃহস্পতিবার গুলশান বিএনপির চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব দাবি তুলে ধরেন দলটির স্থায়ী কমিটির সদস্য সালাহ উদ্দিন আহমেদ।

 

তিনি বলেন, পতিত ফ্যাসিবাদী আওয়ামী সরকারের দোসর হিসেবে দায়িত্ব পালনকারী এবং ছাত্র—জনতার গণঅভ্যুত্থানের পর সম্প্রতি পদত্যাগকারী দলকানা পাবলিক সার্ভিস কমিশন কর্তৃক সম্পূর্ণ দলীয় বিবেচনায় বিসিএস ৪৩তম ব্যাচের সুপারিশকৃত ২০৬৪ জন প্রার্থীকে বর্তমান অন্তর্বর্তী সরকার বিসিএসের বিভিন্ন ক্যাডারে নিয়োগের প্রজ্ঞাপন জারি করেছে।

সালাহ উদ্দিন আহমেদ বলেন, ব্যাপক ভিত্তিক যাচাই—বাছাই না করে ছাত্র—জনতার ঐতিহাসিক অভ্যুত্থানে অসংখ্য প্রাণের বিনিময়ে প্রতিষ্ঠিত অন্তর্বর্তীর সরকারের এই সিদ্ধান্ত ও নিয়োগ প্রক্রিয়া দেশের মানুষকে চরমভাবে হতভম্ব ও হতাশ করেছে। জনমনে প্রচণ্ড ক্ষোভ ও উদ্বেগের সৃষ্টি হয়েছে।

ফুয়াদ

×