ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১

হঠাৎ অস্ট্রেলিয়া সফরে মির্জা ফখরুল!

প্রকাশিত: ১৮:৩৬, ১৫ অক্টোবর ২০২৪

হঠাৎ অস্ট্রেলিয়া সফরে মির্জা ফখরুল!

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: সংগৃহীত

আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের অংশগ্রহণ এবং ভারত ইস্যুতে দলের সঙ্গে দূরত্ব তৈরি হয়েছে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের। উদ্ভূত পরিস্থিতিতে পারিবারিক সফরে অস্ট্রেলিয়া যান তিনি।

গত ১১ অক্টোবর বড় মেয়ে ডা. শামারুহ মির্জা ও তার পরিবারের সঙ্গে অবকাশ কাটাতে অস্ট্রেলিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অস্ট্রেলিয়ায় মির্জা ফখরুলকে স্বাগত জানান বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রাশেদুল হক।

মির্জা ফখরুল ইসলামের ব্যক্তিগত সহকারী মো. ইউনুস আলী গণমাধ্যমকে জানান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর পারিবারিক সফরে অস্ট্রেলিয়া গেছেন। তার স্ত্রী সেখানে রয়েছেন, তাকে আনতে গেছেন। ফেরার তারিখ চূড়ান্ত হয়নি।

তবে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান দাবি করেন, ১৬ অক্টোবর সেখানে একটি সেমিনারে অংশ নেওয়ার কথা রয়েছে। এরপর মির্জা ফখরুল ইসলাম আলমগীর দেশে ফিরবেন।

বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু জানান, মহাসচিবের অস্ট্রেলিয়ার সফর পারিবারিক না রাজনৈতিক বা তিনি কবে দেশে ফিরবেন সে বিষয়ে আমার জানা নেই। এতটুকু জানি অস্ট্রেলিয়ায় ওনার মেয়ে থাকেন।

বিএনপি দলীয় সূত্রে জানা গেছে, দলের নীতি-নির্ধারণী পর্যায়ের সিদ্ধান্ত ছাড়া আওয়ামী লীগ এবং ভারতের মতো স্পর্শকাতর ইস্যুতে ব্যক্তিগত মতামত প্রকাশ করে মির্জা ফখরুল দলকে বিব্রতকর অবস্থায় ফেলেছেন। পরিস্থিতি প্রশমনে কিছুদিনের জন্য নিজেকে আড়াল করতে অস্ট্রেলিয়া সফরে গেছেন তিনি।

 

এসআর

×