ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

টিসিবির পণ্যসহ আটক বিএনপি নেতা

প্রকাশিত: ১৭:৩৬, ৪ অক্টোবর ২০২৪

টিসিবির পণ্যসহ আটক বিএনপি নেতা

আটককৃত বিএনপি নেতা

নেত্রকোণার কেন্দুয়ায় টিসিবির পণ্যসহ আটক বিএনপি নেতা আবুল হাসেম ভূঁইয়ার বিরুদ্ধে মামলা হয়েছে। বৃহস্পতিবার (৪ অক্টোবর) রাতে কেন্দুয়া থানার এসআই জিয়াউল হক বাদী হয়ে এ মামলা করেন। শুক্রবার সকালে হাসেম ভূঁইয়াকে ওই মামলায় কারাগারে পাঠানো হয়।আবুল হাসেম ভূঁইয়া পাইকুড়া ইউনিয়নের বাড়লা গ্রামের মৃত আব্দুল জব্বর ভূঁইয়ার ছেলে ও ইউনিয়ন বিএনপির সভাপতি।


টিসিবি পণ্য বিতরণের বিষয়টি তদন্ত করতে উপজেলা প্রশাসন ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। শুক্রবার এ বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমদাদুল হক তালুকদার।
পুলিশ, প্রশাসন ও স্থানীয়দের তথ্যমতে, গত বুধবার (২ অক্টোবর) পাইকুড়া ইউনিয়নের মিয়া হোসেন মার্কেট এলাকায় মেসার্স আয়েশ ট্রেডার্স নামে একটি পরিবেশক টিসিবির পণ্য বিক্রি করতে যান। এ সময় স্থানীয় বিএনপি নেতারা প্রভাব খাটিয়ে এসব পণ্য ভাগাভাগি করে নিয়ে যান। পরে স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে বিষয়টি সেনাবাহিনী জানতে পারে।


বৃহস্পতিবার সকালে মদন অস্থায়ী ক্যাম্পের ওয়ারেন্ট অফিসার মো. সেলিম মিয়ার নেতৃত্বে যৌথবাহিনী বিএনপি নেতা আবুল হাসেম ভূঁইয়ার বাড়িতে অভিযান চালায়। এ সময় তার ঘর থেকে টিসিবির ১৮০ কেজি চাল, ৭০ কেজি মসুর ডাল ও ৭২ লিটার সয়াবিন তেলসহ তাকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।
কেন্দুয়া থানার ওসি মিজানুর রহমান জানান, টিসিবির পণ্যসহ আটক পাইকুরা ইউনিয়ন বিএনপির সভাপতি আবুল হাসেম ভূঁইয়ার বিরুদ্ধে বৃহস্পতিবার রাতে মামলা হয়েছে। এ মামলায় তাকে শুক্রবার সকালে নেত্রকোণা আদালতে পাঠানো হয়েছে। 


 

ফুয়াদ

×