ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০৩ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

রংপুর বিভাগের বন্যাদুর্গতদের ত্রাণ দেবে বিএনপি

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২৩:৩২, ২ অক্টোবর ২০২৪

রংপুর বিভাগের বন্যাদুর্গতদের ত্রাণ দেবে বিএনপি

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও ত্রাণ সংগ্রহ কমিটির আহ্বায়ক ডা. এ জেড এম জাহিদ হোসেন

রংপুর বিভাগের বন্যা দুর্গতদের ত্রাণ সহায়তা দেবে বিএনপি। বুধবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য ও ত্রাণ সংগ্রহ কমিটির আহ্বায়ক অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসের এ তথ্য জানান। ইতোমধ্যেই দলের ত্রাণ ফান্ডে ২০ কোটি টাকার মতো নগদ সহায়তা ও অনেক খাদ্যদ্রব্যও জমা হয়েছে বলে তিনি জানান। 
ডা. জাহিদ বলেন, দক্ষিণাঞ্চলের বন্যায় মানুষের পাশে দাঁড়িয়েছে বিএনপি। সেখানে পুনর্বাসনের ক্ষেত্রে কৃষিকে গুরুত্ব দেওয়া হয়েছে। এরপরই শিক্ষাকে গুরুত্ব দেওয়া হয়েছে। তিনি আরও জানান, রংপুর, নীলফামারী, গাইবান্ধা, লালমনিরহাট ও ফেনীতে ছাত্র-জনতার আন্দোলনে নিহত ১৩৭ জনের সবাইকে সহায়তা করবে বিএনপি। 
ডা. জাহিদ বলেন, দেশের মানুষকে বিপদে ফেলে পালিয়ে যাওয়ার ইতিহাস বিএনপির নেই। যেকোনো প্রয়োজনে বিএনপি মানুষের পাশে থাকে। ইতোমধ্যেই বন্যাকবলিত এলাকাগুলোতে বিএনপির স্থানীয় নেতাকর্মীরা জনগণের পাশে দাঁড়িয়েছে। 
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, দলের যুগ্ম মহাসচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্যসচিব তানভীর আহমেদ রবিন প্রমুখ।
প্রশাসনে ঘাপটি মেরে থাকা আওয়ামী লীগ সরকারের দোসরদের গ্রেপ্তার করে বিচারের দাবি ফারুকের : প্রশাসনে ঘাপটি মেরে থাকা আওয়ামী লীগ সরকারের দোসরদের গ্রেপ্তার করে বিচারের দাবি জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক। বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী কর্মজীবী দলের ঢাকা মহানগর উত্তর শাখা আয়োজিত এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
ফারুক বলেন, অন্তর্বর্তীকালীন সরকারকে সর্বাত্মক সহযোগিতা করার প্রত্যয় ব্যক্ত করেছে বিএনপি। বিএনপি দেশে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে চায়। তিনি আরও বলেন, শেখ হাসিনা বলেছিলেন আওয়ামী লীগ যদি ক্ষমতা ছাড়ে তাহলে বিএনপি-জামায়াত এক কোটি আওয়ামী লীগ নেতাকর্মীকে হত্যা করবে। বুকে হাত দিয়ে বলতে পারি, আওয়ামী লীগের একজন কর্মীর গায়েও আমরা হাত তুলিনি। 
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মামলা এখনো কেন প্রত্যাহার করা হলো না এমন প্রশ্ন রেখে ফারুক বলেন, বাংলাদেশের মানুষ চায় তারেক রহমান দেশে আসুক, দেশের মানুষের পক্ষে কথা বলুক। যে কথাগুলো তিনি দীর্ঘদিন ধরে বিদেশ থেকে বলে আসছেন। তার সাংগঠনিক নির্দেশ ও বক্তব্যের মাধ্যমে প্রমাণ হয় যে, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জ্যেষ্ঠ সন্তান তারেক রহমানই পারবে দেশের গণতন্ত্রকে অটুট রাখতে।
ফারুক বলেন, ছাত্র-জনতার আন্দোলনে শেখ হাসিনা আজ ক্ষমতায় নেই, ক্ষমতায় আছে এমন এক ব্যক্তি, যাকে শেখ হাসিনা ১৪ তলা পর্যন্ত হেঁটে হেঁটে উঠিয়ে আদালতে হাজিরা দিতে বাধ্য করেছেন। সেই ড. ইউনূস এখন বাংলাদেশের প্রধান উপদেষ্টা। আল্লাহ অহঙ্কারকারীকে ক্ষমা করেন না। ক্ষমা আপনাকে করবে কিনা জানি না। তবে শেখ হাসিনার উচিত বাংলাদেশের মানুষের কাছে ক্ষমা চাওয়া।

×