ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০৩ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

জামায়াত রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পেলে জনগণের সেবক হবে: ডা. শফিকুর রহমান

জনকণ্ঠ অনলাইন

প্রকাশিত: ২০:৩২, ২ অক্টোবর ২০২৪; আপডেট: ২০:৩৩, ২ অক্টোবর ২০২৪

জামায়াত রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পেলে জনগণের সেবক হবে: ডা. শফিকুর রহমান

সুধী সমাবেশে বক্তব্য দেন জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান।

রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পেলে নিজেদেরকে জনগণের শাসক পরিচয় দিবে না, সেবক ও খাদেম পরিচয় দিবে জামায়াতে ইসলামী। জামায়াত কর্মীরা আজীবন সমাজ কর্মী হয়ে থাকবে। মঙ্গলবার (১ অক্টোবর) রাতে রাজধানীর বকশিবাজারস্থ চকবাজার থানা জামায়াতে ইসলামীর আয়োজিত কর্মী ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে  জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান এসব কথা বলেন।

বক্তব্যে তিনি আরও বলেন, আওয়ামী লীগ চাকরি দিবে বলে ঘরে ঘরে মামলা আর লাশ দিয়েছে। আওয়ামী লীগ জনগণের টাকায় কেনা অস্ত্র দিয়ে জনগণকেই হত্যা করেছে । বিগত ১৫ বছর আওয়ামী লীগের জুলুমের শিকার হয়েছে দেশের প্রতিটি নাগরিক।

নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, আওয়ামী লীগ - ২০১৪ সালে একদলীয় নির্বাচন। ২০১৮ সালে রাতের ভোট। সবশেষ ২০২৪ সালে ডামি ভোট করা আওয়ামী লীগ গণতন্ত্র ও নির্বাচন বিশ্বাস করে না। আওয়ামী লীগ নির্বাচনকে ভয় পায়।বিরোধী দলমত দমন করে তারা চেয়েছে আজীবন ক্ষমতায় টিকে থাকতে। কিন্তু ছাত্র-জনতার আন্দোলনে গণহত্যা চালিয়েও টিকে থাকতে না পেরে আওয়ামী লীগ ক্ষমতা ছেড়ে গোষ্ঠীসহ দেশ থেকে পালিয়ে গেছে। খুনি হাসিনার ছেলে বলছে আওয়ামী লীগকে বাদ দিয়ে সংস্কার সম্ভব নয়। 

যারা দেশ ধ্বংস করেছে তারা দেশ সংস্কারে অংশগ্রহন করবে প্রশ্ন রেখে ডা. শফিকুর রহমান বলেন, যারা দেশের জনগণকে রাষ্ট্রীয় বাহিনী দিয়ে নিজেদের হেলমেট বাহিনী ছাত্রলীগের সন্ত্রাসী দিয়ে হত্যা করেছে, পঙ্গু করেছে, দেশের সম্পদ লুট করে বিদেশে সম্পদের পাহাড় গড়েছে, জনগণের ঘাড়ে বৈদেশিক ঋণের বোঁঝা তুলে দিয়েছে তাদের দিয়ে দেশ সংস্কার সম্ভব নয়। এরা জাতির দুশমন, এদেরকে প্রতিহত করা ব্যতিত কোন বিকল্প নাই।

আমীরে জামায়াত আরো বলেন, বাংলাদেশের জাতীয় স্বার্থে আমরা ঐক্যবদ্ধ থাকব। দলমত ভিন্ন হতে পারে তবে জাতীর স্বার্থে এক হয়ে যাবো। কোন বিভাজন সহ্য করা হবে না।  নির্বাচনী রোডম্যাপের আগে সংস্কারের রোডম্যাপ ঘোষণার দাবি জানান ডা. শফিকুর রহমান।

 

এসআর

×