ঢাকা, বাংলাদেশ   বুধবার ০২ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

আওয়ামী লীগের ৩৭ নেতা-কর্মী আটক

নিজস্ব সংবাদদাতা, জামালপুর

প্রকাশিত: ১৭:২৮, ২ অক্টোবর ২০২৪

আওয়ামী লীগের ৩৭ নেতা-কর্মী আটক

জামালপুরে নাশকতার অভিযোগে আওয়ামী লীগের ৩৭ জন নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। বুধবার সকাল পর্যন্ত জেলার বিভিন্ন এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে ৫ আগস্টের আগে বৈষম্যবিরোধী ছাত্রআন্দোলন প্রতিহত করতে জেলার বিভিন্ন স্থানে নাশকতা সৃষ্টির অভিযোগ রয়েছে বলে পুলিশ নিশ্চিত করেছে। 

পুলিশ সূত্রে জানা গেছে, অভিযানের সময় জেলার দেওয়ানগঞ্জে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. মহিবুল ইসলাম যুবরাজ, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও পৌর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক দেওয়ান এরশাদসহ আওয়ামী লীগের সাতজন, বকশীগঞ্জে উপজেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক মোফাজ্জল হোসেন, সদস্য আবু তালেব তোতা, সাবেক সদস্য মনির হোসেনসহ আওয়ামী লীগের সাতজন, ইসলামপুর উপজেলায় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের দু’জন, মেলান্দহে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও অঙ্গ সংগঠনের তিনজন, মাদারগঞ্জে উপজেলা ছাত্রলীগ নেতা মনিম সাকিব, যুবলীগ নেতা মো. শাহ আলম ও সুজন রানা রনজু এবং শ্রমীক লীগ নেতা আব্দুল কুদ্দুসসহ ১২ জন,  সরিষাবাড়ীতে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও অঙ্গ সংগঠনের চারজন এবং জামালপুর সদর উপজেলায় আওয়ামী লীগ নেতা মুনছুর আলী ও মির্জা আব্দুল বাছেদকে আটক করেছে পুলিশ। 

অভিযান প্রসঙ্গে জামালপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. মাসুদ আনোয়ার জনকণ্ঠকে বলেন, ‘যাদের বিরুদ্ধে প্যান্ডিং মামলা রয়েছে এবং যারা আইন-শৃঙ্খলা অবনতি করতে পারে তাদেরকেই আটক করা হয়েছে। আটক ব্যক্তিদের আদালতে সোপর্দ করা হয়েছে। 

এসআর

×