ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

সাবেক শিল্পমন্ত্রীর রিমান্ড আবেদন নামঞ্জুর, কারাগারে পাঠানোর নির্দেশ

প্রকাশিত: ১৫:০৮, ২৫ সেপ্টেম্বর ২০২৪

সাবেক শিল্পমন্ত্রীর রিমান্ড আবেদন নামঞ্জুর, কারাগারে পাঠানোর নির্দেশ

নরসিংদী আদালতে নিয়ে আসা হয় সাবেক শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। ছবি: জনকণ্ঠ

নরসিংদীর মাধবদীতে হত্যা মামলায় অভিযুক্ত সাবেক শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের ৫ দিনের রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। বুধবার দুপুর শোয়া বারোটার দিকে জুডিশিয়ার ম্যাজিস্ট্রেট রকিবুল ইসলামের আদালত এই আদেশ দেয়। 

এর আগে, মঙ্গলবার দিবাগত রাতে রাজধানীর গুলশান থেকে তাকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী। পরে, দুপুর বারোটার দিকে নরসিংদী আদালতে নিয়ে আসা হয় সাবেক শিল্পমন্ত্রীকে। আদালতে, ৫ দিনের রিমান্ড আবেদন করে বাদীপক্ষ। পরে, আদালত রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

গত ৪ আগস্ট মাধবদীতে বৈষম্যবিরোধী আন্দোলনে হামলা হয়। সেই হামলায় মাধবদীর শ্রমিক নেতা জাহাঙ্গীর হোসেন নিহত হয়। পরে, নিহতের বড় ভাই আমির হোসেন বাদী হয়ে ৯ আগস্ট মাধবদী থানায় মামলা দায়ের করে। তারই পরিপ্রেক্ষিতে হত্যাকাণ্ডের অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়৷ 

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট খন্দকার হালিম বলেন, আসামীর বয়স ৭৮ এবং ওনি ঘটনাস্থলে ছিলেন না। তাছড়া তিনি অসুস্থ৷  এসব বিবেচনায় বাদীপক্ষের করা ৫ দিনের রিমান্ড আবেদন নামঞ্জুর করেছে আদালত। 

অপরদিকে, বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবদুল কাদির টিটু বলেন, আমরা এই আদেশে অসন্তুষ্ট। এই আদেশের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে রিভিশন করবো। 

 

এসআর

×