ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সাংবাদিক মুশফিকুল ফজল আনসারিকে সংবর্ধনা

সব ষড়যন্ত্র রুখে দিয়ে দেশকে এগিয়ে নিতে হবে: ফখরুল

প্রকাশিত: ১৬:১৬, ১৪ সেপ্টেম্বর ২০২৪; আপডেট: ১৬:২০, ১৪ সেপ্টেম্বর ২০২৪

সব ষড়যন্ত্র রুখে দিয়ে দেশকে এগিয়ে নিতে হবে: ফখরুল

সংবর্ধনা অনুষ্ঠান বক্তব্য রাখেন মির্জা ফখরুল

এখনো দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ষড়যন্ত্র রুখে দিয়ে দেশকে এগিয়ে নিতে হবে। শুক্রবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সহকারী প্রেস সচিব মুশফিকুল ফজল আনসারীর দেশে ফেরা উপলক্ষে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। 
মির্জা ফখরুল বলেন, গণতন্ত্রের সংগ্রামে মুশফিকুল ফজল আনসারী বাংলাদেশের হিরো। তিনি এ দেশের মানুষের কাছে হিরো। যুক্তরাষ্ট্রে অবস্থান করেও আমাদের ওপর হওয়া অত্যাচার-নির্যাতনের প্রতিবাদ করেছিলেন মুশফিক। তার মতো আরও অনেকে দেশে থাকতে পারেনি ফ্যাসিবাদ হাসিনা সরকারের কারণে।

মির্জা ফখরুল বলেন, ছাত্র-জনতার অভূতপূর্ব অভ্যুত্থানের মধ্য দিয়ে ফ্যাসিবাদের পতন হয়েছে। কিন্তু এখনো দেশের মানুষের বিজয়কে নস্যাৎ করার ষড়যন্ত্র চলছে। সবাইকে ঐক্যবদ্ধভাবে এসব ষড়যন্ত্র রুখে দিতে হবে। যে সম্ভাবনা তৈরি হয়েছে সেটিকে যেন কাজে লাগাতে পারি।

সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতে জানানো হয়, প্রায় এক দশক মার্কিন হোয়াইট হাউস ও স্টেট ডিপার্টমেন্টসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পরিম-লে পেশাদার সাংবাদিক মুশফিকুল ফজল আনসারী বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি ও আওয়ামী লীগের শাসনের নানা প্রসঙ্গ তুলে ধরেছেন। তিনি জাতিসংঘের স্থায়ী সংবাদদাতা হিসেবেও কাজ করছেন। এছাড়াও তিনি মানবাধিকার সংস্থা রাইট টু ফ্রিডমের নির্বাহী পরিচালক এবং অ্যাম্বাসেডর উইলিয়াম বি মাইলাম সম্পাদিত বৈদেশিক নীতি ম্যাগাজিন ‘সাউথ এশিয়া পারসপেক্টিভস’ এর নির্বাহী সম্পাদক হিসেবে কাজ করছেন। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত তিনি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সহকারী প্রেস সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। অনুষ্ঠানে সাংবাদিক মুশফিকুল ফজল আনসারীকে জাতীয় প্রেস ক্লাব, বিএফইউজে, ডিইউজে, ঢাকা রিপোর্টার্স ইউনিটিসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান। এক দশক পর বৃহস্পতিবার তিনি দেশে ফেরেন। 

সংবর্ধনার জবাবে মুশফিকুল ফজল আনসারী বলেন, আমাকে যারা এভাবে সম্মানিত করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। অনেক দিন পর আপনাদের সঙ্গে দেখা হওয়ায় আমি খুবই আনন্দিত। আমার জন্য সবাই দোয়া করবেন। 
ফখরুল বলেন, বিজয় তখনই সুসংহত হবে, যদি এটা ধরে রাখতে পারি। সুপরিকল্পিতভাবে আমাদের ঐক্য বিনষ্টের চেষ্টা চলছে, সেটিকে রুখে দিতে হবে। তিনি বলেন, শেখ হাসিনার শাসনামলে অনেকেই নির্যাতন-নিপীড়নের শিকার হয়েছেন। মুশফিকুল ফজল আনসারী তার মধ্যে অন্যতম। অনেকেই দেশে থাকতে পারেনি ওই সরকারের কারণে। আমরা দেশের ভেতরে থেকে আন্দোলনে অংশ নিয়েছিলাম। অনেকে দেশের বাইরে থেকেও সংগ্রামের অংশ নিয়েছেন। 
শেখ হাসিনা চুপচাপ বসে নেই- সেলিমা রহমান : ভারতে অবস্থান করা শেখ হাসিনা চুপচাপ বসে নেই বলে দলের নেতাকর্মীদের বিভেদ ভুলে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে নিহত পরিবারের মধ্যে জিয়া প্রজন্ম দলের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ মন্তব্য করেন।

সেলিমা রহমান বলেন, ভারত কোনো আগাম সতর্কবার্তা ছাড়াই ফারাক্কা বাঁধ খুলে দিয়ে উত্তরাঞ্চলকে বন্যায় ভাসিয়ে দিয়েছে। প্রতিবেশী এ দেশ বিভিন্নভাবে তাদের চক্রান্ত অব্যাহত রেখেছে।

আয়োজক সংগঠনের সভাপতি অ্যাডভোকেট পারভীন কাউসার মুন্নির সভাপতিত্বে ও মহাসচিব মো. সরোয়ার হোসেন রুবেলের সঞ্চালনায় আর্থিক সহায়তা প্রদান ও আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, দলের যুগ্ম মহাসচিব আব্দুস সালাম আজাদ, যুববিষয়ক সহ-সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, নির্বাহী কমিটির সদস্য ফরিদা ইয়াসমিন প্রমুখ।
 

×