ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

বিএনপি নেতা শহিদের বিরুদ্ধে বানোয়াট অপপ্রচারের অভিযোগ

প্রকাশিত: ০০:১৯, ১৩ সেপ্টেম্বর ২০২৪; আপডেট: ০০:২৮, ১৩ সেপ্টেম্বর ২০২৪

বিএনপি নেতা শহিদের বিরুদ্ধে বানোয়াট অপপ্রচারের অভিযোগ

বিএনপি

সম্প্রতি একটি গণমাধ্যমে ভালুকা বিএনপির যুগ্ম আহ্বায়ক 'শহিদের বহিস্কার চায় অধিকাংশ নেতা শিরোনামে' এমন একটি সংবাদ প্রকাশিত হয়েছে। যে সংবাদে দাবি করা হয় শহিদের বহিস্কার দাবিতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বরাবর লিখিত অভিযোগ দিয়েছে উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা। তবে এ খবরকে মিথ্যা বানোয়াট এবং উদ্দেশ্যপ্রনোদিত দাবি করেছেন শহিদুল ইসলাম শহিদ।

অভিযোগের বিষয় অস্বীকার করে বিএনপি নেতা শহিদ বলেন, ৯০ দশক থেকে, স্বৈরাচারবিরোধী ছাত্র আন্দোলনের মধ্য দিয়ে সক্রিয় রাজনীতি শুরু করি, আমার পিতা দির্ঘদিন বিএনপির নেতৃত্ব দিয়েছিলেন এছাড়াও আমার পরিবার বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত।

তিনি জানান, তিনি ছাত্রদল, যুবদল ও ভালুকা উপজেলায় বিভিন্ন স্তরে বিএনপির দায়িত্ব পালন করে বর্তমানে, ভালুকা উপজেলা বিএনপির যুগ্ম আহব্বায়ক হিসাবে দায়িত্ব পালন করছেন।

শহীদ জানান, দলের দায়িত্ব পালন করার কারনে বিগত আওয়ামীলীগ আমলে রাজনৈতিক কারণে ভালুকা উপজেলায় ও বিভিন্ন থানায় তার নামে ১৫/২০টি মামলা হয়েছে এবং এসব মামলার কারনে ৩/৪ বার তিনি কারাগরে থেকেছেন।

তিনি বলেন, আমার ছেলে এবং আমার পরিবরের অধিকাংশ সদস্য সক্রিয় রাজনীতির সাথে সরাসরি জড়িত, আমার তিন প্রজন্ম বিএনপির সাথে জড়িত। এছাড়াও আমি এবং আমার পরিবার বিগত তিন দশক যাবৎ বিভিন্ন বৈধ ব্যবসার সাথে জড়িত।

এছাড়াও তিনি বলেন, রাজনৈতিক সুবিধা হাসিলের চেষ্টা করে আমাকে জড়িয়ে যে সব ব্যবসা প্রতিষ্ঠানের নাম জড়ানো হয়েছে, এগুলি মনগড়া উদ্দেশ্য প্রণোদিত গল্পকাহিনি। গত ৫ই অক্টোবর স্বৈরাচার হাসিনা পতনের পর থেকে কিছু দলীয় পদধারী চাঁদাবাজ আমার ইউনিয়ন যেহেতু শিল্প নগরী তাই এখানে বিভিন্ন শিল্প কারখানায় চাঁদাবাজি হুমকি দিয়ে ফ্যাক্টরীর সামনে সন্ত্রাসী নিয়ে মহড়া দিচ্ছিল যাহার ভিডিও ফুটেজ আছে, দলীয় সিদ্ধান্ত চাঁদাবাজ এর বিরুদ্ধে থাকায় এবং শিল্প মালিকদের অনুরোধে চাঁদাবাজদের সহযোগীতা আমি না করায় এবং চাঁদাবাজদের বিরুদ্ধে আমার অবস্থানের কারনে কিছু লোক আমার বিরুদ্ধে প্রপাগান্ডা ও সামাজিক মাধ্যমে ভিডিও ছড়াচ্ছে।

এসব ঘটনার সাথে তার কোন ধরণের সম্পৃক্ততা নেই দাবী করে তিনি বলেন, এখানে আমার কোন সম্পৃক্ততা নেই। দিন শেষে দেশ নায়ক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আগামীর রাষ্টনায়ক জনাব তারেক রহমানের নির্দেশনা চাঁদাবাজ মুক্ত করার জন্য আমি সবসময় কাজ করব বলে জানান তিনি।

×