ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

বিএনপি নেতা দুলাল বহিষ্কার

প্রকাশিত: ০০:০৯, ১৩ সেপ্টেম্বর ২০২৪

বিএনপি নেতা দুলাল বহিষ্কার

রুহুল আমিন দুলাল

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা বিএনপির আহ্বায়ক রুহুল আমিন দুলালকে দলের প্রাথমিক সদস্যসহ সকল পর্যায়ের পদ থেকে বহিস্কার করা হয়েছে। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় দলটির দপ্তরের দায়িত্বে নিয়োজিত সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মানুষকে হুমকি, ভয়ভীতি প্রদর্শন এবং নীতি ও আদর্শ পরিপন্থী কর্মকান্ডে লিপ্ত থেকে দলের শৃঙ্খলা ভঙ্গ করার কারণেই তার বিরুদ্ধে এই সিদ্ধান্ত নিয়েছে দলের হাইকমান্ড।
এর আগে মঠবাড়ীয়া উপজেলাব্যাপী দখল ও চাঁদাবাজি নিয়ে প্রতিবেদন করায় গত রবিবার সন্ধ্যার পর রাজধানীর শেওড়াপাড়ায় একটি অনলাইন নিউজ পোর্টালে গিয়ে হুমকি দেন মঠবাড়িয়া উপজেলা বিএনপির আহ্বায়ক রুহুল আমিন দুলাল। এ সময় তার সাথে ছিলেন- উপজেলা পৌর বিএনপির আহ্বায়ক হুমায়ুন কবির, বিএনপি নেতা জসিম ফরাজী ও শামস শওকতসহ আরো ৬ থেকে ৭ জন।

জানা গেছে, ওই দিন বিকালে দলবল নিয়ে কারওয়ান বাজারে একটি দৈনিক পত্রিকার অফিসেও যান দুলাল ও তার এই সঙ্গীরা। সেখানেও তারা গণমাধ্যমের কর্মীদের সাথে ঔদ্ধত্বপূর্ণ আচরণ করেন।

একাধিক ভুক্তভোগী জানান, ৫ আগস্ট সরকার পরিবর্তনের পর উপজেলা বিএনপির আহ্বায়ক রুহুল আমীন দুলাল ও পৌর বিএনপির আহ্বায়ককে এম হুমায়ুন কবিরের নির্দেশে দলটির নেতাকর্মীরা অনেক কিছু দখলে নেয়। মধ্যরাতে মোটা অংকের আর্থিক সমঝোতায় কিছু প্রতিষ্ঠান ফেরত দিয়েছে। আবার কিছু প্রতিষ্ঠানের আসবাবপত্র লুটপাট করেছে।

ডায়াগনস্টিক সেন্টার দখল, ড্রেজার ব্যবসা নিয়ন্ত্রণ, ডিস এবং ইন্টারনেট ব্যবসা দখল, চাঁদা ও ভাঙচুর, আওয়ামী লীগ নেতাদের আশ্রয় এবং উপজেলা থানা-পুলিশ নিয়ন্ত্রণসহ অসংখ্য অভিযোগ ওঠে মঠবাড়িয়া উপজেলা বিএনপি’র আহ্বায়ক রুহুল আমিন দুলাল, পৌর বিএনপির আহ্বায়ক হুমায়ুন কবির, উপজেলা বিএনপির প্রভাবশালী নেতা জসিম ফরাজিসহ অনেকের বিরুদ্ধে।

এবি

×